২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইসলামী ব্যাংকের বিভিন্ন কমিটি পুনর্গঠন


সম্প্রতি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বিভিন্ন কমিটি পুনর্গঠন করা হয়েছে। এর মধ্যে ব্যাংকের ভাইস চেয়ারম্যান হিসেবে ইউসিফ আবদুল্লাহ আল-রাজী পুনর্নির্বাচিত ও এম. আযীযুল হক নির্বাচিত হয়েছেন। এছাড়া প্রফেসর সৈয়দ আহসানুল আলমকে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, হেলাল আহমদ চৌধুরীকে অডিট কমিটির চেয়ারম্যান এবং মোঃ আবদুল মাবুদ পিপিএমকে রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান করে ব্যাংকের কমিটিগুলো পুনর্গঠন করা হয়েছে।

এম. আযীযুল হক, ভাইস চেয়ারম্যান ॥ এম. আযীযুল হক ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক। এর আগে তিনি ব্যাংকের প্রথম এক্সিকিউটিভ প্রেসিডেন্ট (প্রধান নির্বাহী), সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ও ইসলামিক ফিন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রথম ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস ইন বাংলাদেশের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান এবং সিটি ব্যাংক, পূবালী ব্যাংক ও ব্যাংক এশিয়াসহ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ইসলামিক ব্যাংকিং কনসালট্যান্ট হিসেবে কাজ করছেন। তিনি সোনালী ব্যাংক স্টাফ কলেজের প্রিন্সিপাল এবং ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তান ও হাবিব ব্যাংকে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

প্রফেসর সৈয়দ আহসানুল আলম, চেয়ারম্যান, এক্সিকিউটিভ কমিটি ॥ ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক প্রফেসর সৈয়দ আহসানুল আলম একই সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের একজন সিনিয়র অধ্যাপক। এর আগে তিনি একই বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি সাধারণ বীমা কর্পোরেশন ও রূপালী ব্যাংকের পরিচালকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি ব্যুরো অব ইনভেস্টমেন্ট এ্যান্ড ইকোনমিক রিসার্চের চেয়ারম্যান এবং চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালকের দায়িত্ব পালন করছেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড এ্যান্ড স্টাফ কলেজের সিভিল স্পন্সর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের একজন সদস্য।

হেলাল আহমদ চৌধুরী ॥ হেলাল আহমদ চৌধুরী ইসলামী ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক। এর আগে তিনি পূবালী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করেছেন। প্রায় চার দশকের অভিজ্ঞতাসম্পন্ন ও সফল ব্যাংকার হেলাল আহমদ চৌধুরী বর্তমানে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের সুপারনিউমারারি প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি আইবিবির একজন ডিপ্লোমাধারী। তিনি এবিবির ভাইস চেয়ারম্যান ছিলেন এবং বর্তমানে এর সঙ্গে সংযুক্ত রয়েছেন।

মোঃ আবদুল মাবুদ পিপিএম ॥ মোঃ আবদুল মাবুদ ইসলামী ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক। পেশাগত জীবনে তিনি বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক এবং বহিরাগমন ও পাসপোর্ট ডিপার্টমেন্টের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৭১ সালে তিনি মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। ১৯৭৩ সাল থেকে দেশের পুলিশ বিভাগে বিভিন্ন পদমর্যাদায় নিয়োজিত ছিলেন। তিনি বাংলাদেশ অর্থনীতি সমিতির সদস্য এবং বাংলাদেশ ক্যান্সার সমিতির আজীবন সদস্য। Ñবিজ্ঞপ্তি