২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বরিশালে কদর নামাজ পূর্বে মসজিদে ইমামদের বয়ান ॥ নিরাপত্তা জোরদার


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গুলশানে জঙ্গী সংগঠনের হামলার পর জিম্মি করে নৃশংস হত্যাকান্ডের ঘটনা ইসলাম সমর্থন করেনা। ওরা (জঙ্গী) মুখে ইসলাম প্রতিষ্ঠিত করার স্বীকৃতি দেয়ার কথা বললেও প্রকৃতপক্ষে ওইসব জঙ্গীরা ধর্মভিরু মুসলমান ও আলেম, ওলামায়দের নাম ভাঙ্গিয়ে ধর্মের ব্যবসা শুরু করেছে। ওরা ইসলামের শত্র“। সবাইকে ঐক্যবদ্ধভাবে এসব শত্র“দের মোকাবেলা করতে হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল শনিবার দিবাগত রাতে পবিত্র লাইলাতুল কদর নামাজের পূর্বে বরিশাল নগরীসহ জেলার অধিকাংশ মসজিদের ইমামগন এসব বয়ানের মাধ্যমে ধর্মপ্রাণ মুসুল্লীদের সচেতন করেন। অপরদিকে গুলশানে রেস্টুরেন্টে জঙ্গী হামলার ঘটনার পর পরই বরিশালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিস, হোটেল, মার্কেট ও দর্শনীয় স্থাপনাকে ঘিরে পুলিশের নজরদারী বৃদ্ধি করা হয়েছে। স্বাভাবিক টহলের পাশাপাশি নগরীসহ গুরুত্বপূর্ণস্থান জুড়ে গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে। এছাড়া বরিশালে থাকা বিদেশী নাগরিকদের নিরাপত্তায় পুলিশ বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন। পাশাপাশি ঘরে ফেরা মানুষের নিরাপত্তায় লঞ্চঘাট ও বাসস্ট্যান্ডজুড়ে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি) ফরহাদ সরদার বলেন, নিরাপত্তার কৌশলের বিষয়টি সম্পূর্ণ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভ্যন্তরীন ব্যাপার। বিদেশী নাগরিকদের নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, অতিসম্প্রতি চায়নার বেশ কিছু বিদেশী নাগরিক বরিশালে এসেছেন। তাদের নিরাপত্তায় পুলিশ বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছে। পাশাপাশি বরিশালে যে সবস্থানে বিদেশী নাগরিক আগে থেকে অবস্থান করছেন তাদের বিষয়ে স্ব-স্ব থানা পুলিশ অবহিত রয়েছেন। তাদেরও নিরাপত্তা ব্যবস্থা ইতোমধ্যে নিশ্চিত করা হয়েছে।

বরিশালের রেঞ্চ ডিআইজি অফিস সূত্রে জানা গেছে, একইভাবে বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালীসহ বিভাগের ছয় জেলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারী বাড়ানোর নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি বিদেশীদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার বিষয়টিতে জোর দিতেও বলা হয়েছে। এ বিষয়ে সকল জেলার পুলিশ সুপারগনদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানিয়েছেন অতিরিক্ত ডিআইজি আকরাম হোসেন।

সম্পর্কিত:
পাতা থেকে: