মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রংপুর চিনিকলের জমি দখলকারিদের উচ্ছেদের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত : ৩ জুলাই ২০১৬, ০৩:৫৫ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধার একমাত্র কৃষিভিত্তিক ভারিশিল্প কারখানা রংপুর চিনিকলের মালিকানাধীন ইক্ষুর জমি অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষার দাবীতে রোববার চিনিকলের শ্রমিক-কর্মচারীরা ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করে। সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত তারা চিনিকলের মিলগেটে বিক্ষোভ সমাবেশ করে। পরে তারা ট্রাকযোগে গাইবান্ধায় এসে জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করে প্রতিবাদ সমাবেশ করে এবং জেলা প্রশাসক জেলা প্রশাসক মো. আব্দুস সামাদের হাতে একটি স্মারকলিপি প্রদান করেন।

সমাবেশে বক্তারা উল্লেখ করেন, বর্তমান সরকার যখন চিনিশিল্প রক্ষাকল্পের সমুদয় সম্পদের বহুমূখী ব্যবহারের মাধ্যমে রংপুর চিনিকলে বহুমূখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছে। ঠিক তখনই একটি চিহ্নিত ভুমিদস্যু মহল বিভিন্ন স্থান থেকে কিছু সাঁওতাল সম্প্রদায়ের লোকজনকে ভাড়া করে এনে তথাকথিত ভূমি উদ্ধার কমিটির ব্যানারে সেখানে বাড়িঘর নির্মাণ করে সরকারী সম্পত্তি দখলের পাঁয়তারা চালাচ্ছে। এছাড়া এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে শান্তি শৃংখলা বিঘিœত করছে।

মহিমাগঞ্জের রংপুর চিনিকল মিলগেটে এবং জেলা প্রশাসকের বাসভবনের সামনে অবরোধকালে বিক্ষোভ সমাবেশে শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. আব্দুল লতিফ প্রধান, চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল আউয়াল, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুন্সী রেজওয়ানুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, আখ চাষী সমিতির সভাপতি জিন্নাত আলী প্রধান, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সহ-সভাপতি আব্দুল ছালাম, সহ-সম্পাদক ফারুক হোসেন ফটু, তোফাজ্জল হোসেন প্রমূখ।

প্রকাশিত : ৩ জুলাই ২০১৬, ০৩:৫৫ পি. এম.

০৩/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: