১৭ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দুই ক্যাপ্টেন ও দ্রাবিড়কে নিয়ে আজ বৈঠকে বসবেন কুম্বলে


দুই ক্যাপ্টেন ও দ্রাবিড়কে নিয়ে আজ বৈঠকে বসবেন কুম্বলে

অনলাইন ডেস্ক ॥ অনিল কুম্বলে ডেকেছেন। তাই রবিবার বেঙ্গালুরুতে তাঁর সঙ্গে বৈঠকে বসছেন মহেন্দ্র সিংহ ধোনি, বিরাট কোহালি ও রাহুল দ্রাবিড়। এই বৈঠকে থাকবেন জাতীয় সিনিয়র ও জুনিয়র নির্বাচকরা। থাকবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচেরাও। সিনিয়রের সঙ্গে দেশের বিভিন্ন পর্যায়ের ক্রিকেটের মধ্যে যাতে একটা সমন্বয় সাধন করা যায়। এনসিএ ও জুনিয়র পর্যায় থেকে সিনিয়র পর্যায়ে সাপ্লাই লাইনের যাতে আরও উন্নতি করা যায়, সেই নিয়ে আলোচনা করতেই এই বৈঠক বেঙ্গালুরুতে।

ভারতীয় দলের কোনও কোচই আজ পর্যন্ত এ রকম কোনও উদ্যোগ নেননি, কুম্বলে যা দায়িত্ব নেওয়ার পরই নিলেন। বোর্ড সূত্রের খবর, বৈঠকে থাকা প্রত্যেকের কাছেই পরামর্শ চাইবেন ভারতীয় হেড কোচ। সিনিয়র ও অন্যান্য পর্যায়ের মধ্যে একটা ধারাবাহিক যোগাযোগ রাখতে চান কুম্বলে। কী ভাবে, তার একটা পরিকল্পনাও তৈরি করেছেন তিনি। যা কলকাতায় ইন্টারভিউ দিতে এসে সচিন, সৌরভ, লক্ষ্মণদের ক্রিকেট উপদেষ্টা কমিটির সামনেও তুলে ধরেছিলেন। রবিবার তা ধোনি, কোহালি, দ্রাবিড়দেরও জানাবেন এবং এই প্রকল্পের উন্নতির জন্য তাঁদের কাছ থেকে পরামর্শও চাইবেন। সেগুলি নিয়ে একটা চূড়ান্ত রূপরেখা তৈরি হবে, যা বোর্ডকে জানানো হবে। আর বোর্ড সেই পরিকল্পনা অনুযায়ীই এগোবে।

রবিবার বেঙ্গালুরুর অদূরে আল্লুরে ভারতীয় ক্রিকেটাররা নিজেদের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলবেন। সেখান থেকে ফিরে এই বৈঠকে বসবেন ভারতীয় দলের কোচ ও ক্যাপ্টেন। শনিবারও আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রস্তুতি সারলেন কোহালিরা। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে কম গতির উইকেটে রিভার্স সুইং কী ভাবে সামলাতে হবে, এই শিবিরে ভারতীয় ব্যাটসম্যানরা তার তালিমও নিচ্ছেন বলে জানালেন শিখর ধবন। বলেন, ‘‘ওয়েস্ট ইন্ডিজে আমরা সম্ভবত কম গতির উইকেটই পাব। এ রকম উইকেটে রিভার্স সুইং খেলাটা গুরুত্বপূর্ণ ব্যাপার। তাই এই শিবিরে আমরা এর উপর বেশি জোর দিচ্ছি। মুরলী বিজয় আর আমার উপর ইনিংসের ভিত তৈরির দায়িত্ব। অনেকক্ষণ উইকেটে টিকে থাকতে হবে আমাদের। তাই ফিটনেসের দিকেও বাড়তি নজর দিচ্ছি আমরা।’’

সূত্র : আনন্দবাজার পত্রিকা

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: