২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

জো রুটের ব্যাটে ইংল্যান্ডের সিরিজ জয়


জো রুটের ব্যাটে ইংল্যান্ডের সিরিজ জয়

অনলাইন ডেস্ক॥ কোন ম্যাচে না জিতেই সিরিজ শেষ করতে হলো শ্রীলঙ্কাকে। শনিবার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটিও জিতে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। সফরকারী শ্রীলঙ্কাকে ১২২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ৩-০ তে সিরিজ নিজেদের করে রাখলো ইংলিশরা। সিরিজের বাকি দুটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

কার্ডিফে আগে ব্যাট করতে নেমে ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৪ রান তোলে। জবাবে, মাত্র ৪২.৪ ওভার ব্যাট করে ২০২ রান তুলেই গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৯৩ রান করে বিদায় নেন জো রুট। উদ্বোধনী ব্যাটসম্যান জ্যাসন রয় ৩৪ রান করলেও আরেক ব্যাটসম্যান জেমস ভিঞ্চ ৫১ রান করেন। অধিনায়ক ইয়ন মর্গান ২০ রান করেন। আর ২২ রান আসে বেয়ারস্টোর ব্যাট থেকে।

দ্বিতীয় সর্বোচ্চ ৭০ রান করেন জোস বাটলার। ইংলিশ এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ৪৫ বলে ৭টি চার আর একটি ছক্কায় তার ইনিংসটি সাজান। ৯ বলে ১৭ রান করেন ক্রিস ওকস। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন গুনাথিকালা।

৩২৫ রানের বিশাল টার্গেটে নেমে সর্বোচ্চ ৫৩ রান করেন দিনেশ চান্দিমাল। ৪৮ রান আসে ওপেনার গুনাথিকালার ব্যাট থেকে। আর কোনো ব্যাটসম্যান বড় স্কোর করতে না পারলে ২০২ রানেই গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। ইংলিশদের হয়ে চারটি উইকেট নিয়েছেন ডেভিড উইলি। এছাড়া তিনটি উইকেট নেন লিয়াম প্লাংকেট ও দুটি উইকেট তুলে নেন আদিল রশিদ।

সম্পর্কিত:
পাতা থেকে: