২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ


বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রপ্তানীমূখী একটি তৈরী পোশাক কারখানার শ্রমিকরা।

আজ রবিবার সকালে পৌর এলাকার উলাইলের কর্ণপাড়া মহল্লায় ‘প্রতিক এ্যাপারেলস’ নামক পোশাক কারখানায় এ শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটে। মালিক পক্ষের হামলায় এ সময় অন্তত ১০জন শ্রমিক আহত হয়।

জানা গেছে, ৬ মাস যাবৎ কারখানা কর্তৃপক্ষ বকেয়া বেতন প্রদান করা নিয়ে টালবাহানা করে আসছিল। এর মধ্যে কয়েকবার বেতন পরিশোধের কথা থাকলেও তা না করে উল্টো শ্রমিকদের বিভিন্নভাবে হয়রানি করে আসছিল। রবিবার বেতন পরিশোধের কথা বলে শ্রমিকদের কারখানায় আসার কথা বললেও সকালে কোন কিছু না বলে প্রতিষ্ঠানটির মালিক কারখানা থেকে নিরাপত্তা প্রহরীদের সহয়তায় দ্রুত বের হয়ে যায়।

প্রতিষ্ঠানটির শ্রমিকরা বলেন, কারখানা মালিকের ভাই সন্ত্রাসী নিয়ে তাদের উপর হামলা চালিয়েছে। এমনকি তাদেরকে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টা করা হয়। দাবি আদায়ের লক্ষ্যে তারা কারখানার সামনে অবস্থান নিয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্ম্সচী অব্যাহত থাকবে।

কারখানাটির কমপ্ল্যাায়েন্স অফিসার সোনিয়া আক্তার ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে সাংবাদিকদের বলেন, আপনারা যা পারেন লিখেন। লিখে কি করতে পারেন দেখি। আন্দোলন করলে শ্রমিকদের পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেবো আমি।

এদিকে, প্রতিক এ্যাপারেলন্স ভবনটির বিভিন্ন স্থানে ফাটল দেখা দেয়ার পরে জীবনের ঝুঁকি নিয়ে নিত্যদিন কাজ করছে শ্রমিকর।

এ ব্যাপারে শিল্প পুলিশ-১ এর পরিচালক মোস্তাফিজার রহমান বলেন, শ্রমিক বিক্ষোভের খবর পেয়ে কারখানাটির সামনে পুলিশ পাঠানো হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: