২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ইসলাম হিংসাকে বরদাস্ত করে না


বাংলানিউজ ॥ পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বাংলাদেশের জনগণকে আগাম শুভেচ্ছা জানালেন কলকাতার নাখোদা মসজিদের ইমাম মোহম্মদ শফিক কোয়াসমি। তিনি ঈদ উপলক্ষে বাংলাদেশের মানুষের শান্তি, সমৃদ্ধি এবং সার্বিক উন্নতির কামনা করেন। শনিবার বিশ্বের প্রতিটি মানুষকে পবিত্র ঈদে শুভকামনা জানান কোয়াসমি।

নাখোদা মসজিদের ইমাম বলেন, ‘ইসলাম শান্তিতে বিশ্বাসী। সঠিকভাবে যারা ইসলাম ধর্মে বিশ্বাসী তারা হিংসাকে কোনভাবেই বরদাস্ত করেন না’। তিনি মনে করিয়ে দেন, রমজান আত্মনিয়ন্ত্রণের মাস। এই একমাস আত্মনিয়ন্ত্রণের মাধ্যমে ইসলাম ধর্মের মানুষরা সারাবছর আল্লাহর নির্দেশিত পথে জীবন যাপনের প্রতিশ্রুতি গ্রহণ করেন। যারা আল্লাকে ভয় পান তারা অপরাধ করতে পারেন না।

তিনি আশা প্রকাশ করেছেন, খুব শীঘ্রই গোটা বিশ্ব থেকে সন্ত্রাসের কালো মেঘ সরে যাবে এবং শান্তির বাতাবরণে বৃদ্ধি পাবে সুখ এবং সমৃদ্ধি। গত ১ এপ্রিল মক্কার কাবা মসজিদের ইমাম সালহা বিন মহম্মদ বিন ইব্রাহিম-আল-ই-তালিব ভারত সফরে এসে বলেছিলেন, ‘ইসলাম ধর্ম পাঁচটি বিষয়কে সুরক্ষা প্রদান করে, এর মধ্যে মানুষের জীবন অন্যতম’। এই একই কথার প্রতিধ্বনি শোনা গেল নাখোদা মসজিদের ইমাম মোহম্মদ শফিক কোয়াসমির কণ্ঠেও।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: