মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গাড়ির অপেক্ষায় ফেরি ॥ যানজটমুক্ত শিমুলিয়া

প্রকাশিত : ৩ জুলাই ২০১৬

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে শনিবারের চিত্র ছিল একেবারেই ভিন্ন। ঘাটে ছিল না কোন যানজট। যাত্রীর চাপ একেবারেই ছিল না। লঞ্চগুলো ছিল যাত্রীর অপেক্ষায়। ফেরিগুলো নদীতে ভাসছিল গাড়ির অপেক্ষায়। একেবারে স্বাভাবিক অবস্থায় ছিল শিমুলিয়া ঘাট। বিআইডব্লিউটিসির ম্যানেজার (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটুয়ারী জানান, শনিবারের শিমুলিয়া ঘাট ছিল ব্যতিক্রম। আমরা যা আশা করেছিলাম সেরকম কিছুই এখানে দেখিনি। ঘাট ছিল একদম স্বাভাবিক। গাড়ির কোন চাপ ছিল না। এমনকি গাড়িগুলোকে লাইনেও দাঁড়াতে হয়নি। যখন যে গাড়ি এসেছে, সেটি সরাসরি ফেরিতে গিয়ে উঠেছে। ফেরিগুলোই ঘাটে গাড়ির অপেক্ষায় ভাসছিল। তবে নদীতে প্রচুর স্রোত থাকায় ফেরিগুলো স্রোতের বিপরীতে যেতে ২০-২৫ মিনিট সময় বেশি লাগছে। তাছাড়া এখানে অন্য কোন সমস্যা নেই।

লালমনিরহাটে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২ জুলাই ॥ ডোবার পানিতে মায়ের শাড়ির আঁচল ভেসে ওঠে। পরে দুই সন্তানের লাশও ভেসে ওঠে। শনিবার সন্ধ্যায় জেলার কালীগঞ্জ উপজেলার উত্তরদলগ্রাম নিজ বাড়ির পাশে ডোবায় মা পারুল বেগম (৩৪), তার সন্তান রানা (১০) ও রিতুর (৩) লাশ পাওয়া যায়। জানা গেছে, শনিবার বেলা ১১টা থেকে গোফুর মিয়ার স্ত্রী পারুল ও তার দুই সন্তান নিখোঁজ ছিল। প্রতিবেশীরা বাড়ির পাশে ডোবায় শাড়ির আঁচল ভেসে থাকতে দেখে মা ও সন্তানের লাশ শনাক্ত করে। পুকুরের পানিতে প্রতিবেশীর বাড়ির বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ে যায়। এতে ডোবার পানি বিদ্যুতায়িত হয়ে পড়ে বলে ধারণা করা হয়।

বিধবাদের ঈদ উপহার

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২ জুলাই ॥ পাঁচ শ’ বিধবা, ভিক্ষুক এবং স্বামী পরিত্যক্তা মহিলাকে শাড়ি বিতরণ করা হয়েছে। ডালবুগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম সিকদার শনিবার দুপুরে তার বাড়ির আঙিনায় এ শাড়ি বিতরণ করেন। শাড়ি বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন সালাম সিকদারের বৃদ্ধা মা শামসুন্নাহার। এসব হতদরিদ্র অসহায় নারীরা ঈদ উপলক্ষে নতুন শাড়ি পেয়ে শুকরিয়া আদায় করেন।

রাজশাহীতে মলম পার্টির খপ্পরে ৬ শ্রমিক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্ব খুইয়েছেন নাটোরের ছয় নির্মাণ শ্রমিক। ঈদে ঢাকা থেকে বাড়ি ফেরার পথে মলম পার্টির খপ্পরে পড়েন তারা।

শনিবার সকালে অজ্ঞান অবস্থায় তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেন নাটোরের হরিশপুর এলাকার ফজর উদ্দিনের ছেলে শফিবুল, মনজুর ছেলে তয়েজ উদ্দিন, সুলতানের ছেলে আব্দুল কুদ্দুস, রুস্তমের ছেলে নুরুল, মকবুলের ছেলে মমিন ও সাইদুল। তাদের মধ্যে কয়েকজন জানান, শুক্রবার রাতে তারা সবাই কাজ সেরে ঢাকার উত্তরা থেকে নিজ বাসার পথে ট্রাকযোগে ফিরছিলেন। পথে অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন তারা। মলম পার্টির সদস্যরা তাদের কাছ থেকে টাকা ও মোবাইলসহ সর্বস্ব লুট করে নেয়।

এতিমদের ঈদ উপহার

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২ জুলাই ॥ ভালুকায় মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে ঈদের পোশাক বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল আহসান তালুকদার। শুক্রবার বিকেলে উপজেলার রাংচাপড়া মদিনাতুল উলুম নুরানী হাফেজিয়া মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে ঈদ-উল-ফিতর উপলক্ষে তিনি ওই সব পোশাক বিতরণ করেন।

দুস্থদের মাঝে চাল বিতরণ

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপা পৌরসভার সাড়ে চার হাজার দুস্থ পরিবারের মাঝে ৯২ মেট্রিক টন ঈদের বিশেষ ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। শনিবার বেলা ১১টায় গলাচিপা পৌরসভা ভবন চত্বরে সাবেক প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর হোসাইন এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চাল বিতরণ করেন। এ সময় তিনি বলেন, ‘মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদের বিশেষ শুভেচ্ছা হিসেবে এ চাল বিতরণ করা হচ্ছে।’

প্রকাশিত : ৩ জুলাই ২০১৬

০৩/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: