২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শান্তি ও সমৃদ্ধি বিনষ্ট করতেই জঙ্গী হামলা -চীফ হুইপ


নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২ জুলাই ॥ জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ বলেছেন, দেশের শান্তি ও সমৃদ্ধি বিনষ্ট করতেই দেশে জঙ্গী হামলা চালানো হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখনই স্বাধীনতা ও গণতন্ত্রবিরোধী চক্র দেশের বিভিন্ন স্থানে গুপ্তহত্যা, সংখ্যালঘু হত্যা, মসজিদের ইমাম হত্যা ও জঙ্গী হামলা করে দেশেকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে এবং বিদেশীদের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণœ করছে। তিনি বলেন, দেশবাসী যখন পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন তখনই জঙ্গীরা রাজধানীর অভিজাত এলাকা বলে খ্যাত গুলশানের একটি হোটেলে হামলা চালিয়ে বেশ কয়েকজন বিদেশী নাগরিককে হত্যা করেছে। এটা সভ্য সমাজের কাছে একটি জঘন্যতম ও ঘৃণ্যতম ঘটনা। এ ঘটনার জন্য তিনি ধিক্কার জানান। জঙ্গী হামলায় পুলিশ বিভাগের দুই কর্মকর্তাসহ বিদেশীদের হত্যাকা-ের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দ্রুত ওই হামলাকারীদের মূল উৎপাটন করবেন।

শনিবার পৌর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ইফতার পূর্ব সময়ে বক্তব্যে চীফ হুইপ আ স ম ফিরোজ এ কথা বলেন।

গোবিন্দগঞ্জ থানার ওসির অপসারণ দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২ জুলাই ॥ গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক ও এসআই আকতারের অপসারণ দাবিতে শনিবার দুপুরে উপজেলা শহরের চতুরঙ্গ মোড়ে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। গোবিন্দগঞ্জ নাগরিক সমাজ আহুত এ মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেনÑ গোবিন্দগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি সানোয়ার হোসেন আকন্দ, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম তাজু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও নাগরিক সমাজ নেতা আতাউর রহমান বাবলু, ফুল মিয়া, জালাল উদ্দিন রুমি, সোহেল হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ। বক্তারা বলেন, গোবিন্দগঞ্জ থানার ওসি মোজাম্মেল হক কর্মস্থলে যোগদানের পর থেকে তার দুর্নীতির কারণে এলাকায় খুন, ডাকাতি, নারী ধর্ষণ, মাদক ব্যবসা ও জুয়া আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। অপরদিকে এসআই আকতার তৃতীয়বারের মতো এ থানায় বদলি হয়ে এসে নানা অপকর্মে জড়িয়ে পড়েছেন। তারা ওই দুই পুলিশ কর্মকর্তাকে অবিলম্বে বদলি করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা দেন।

শ্রীপুরে সড়ক সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ সড়ক সংস্কার ও অননুমোদিত ভারি যানবাহন চলাচল বন্ধের দাবিতে শ্রীপুরে ব্যবসায়ী, শ্রমিক-কর্মচারী ও শিক্ষার্থীসহ এলাকাবাসী মানববন্ধন ও সমাবেশ করেছে। শনিবার এমসি বাজার-শিশুপল্লী সড়কের এমসি বাজার এলাকায় এ কর্মসূচী পালিত হয়েছে। মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেনÑ তেলিহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুস ছাত্তার আবুল, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম মোড়ল, তেলিহাটী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান রিপন, শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজের প্রভাষক মাহফুজুর রহমান, তেলিহাটী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি জহিরুল ইসলাম জর্জ প্রমুখ। বক্তারা জানান, দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে শ্রীপুরের এমসি বাজার-শিশুপল্লী সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় এবং ওই সড়কটিতে ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত ভারি যানবাহন চলাচল করায় সড়কটি ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায়শ নানা দুর্ঘটনা ঘটছে এবং স্থানীয়দের দুর্ভোগ পোহাতে হচ্ছে।