১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

স্কুলছাত্রসহ তিন খুন


জনকণ্ঠ ডেস্ক ॥ গাইবান্ধায় স্কুলছাত্র ও ফরিদপুর এক গৃহবধূ খুন হয়েছে। অপরদিকে বরিশালে নিখোঁজ এক স্কুলছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলা শহরের বিটিসিএল অফিস চত্বরে ওবায়দুল্যা লুৎফি (১৫) নামে দশম শ্রেণীর এক ছাত্রকে শনিবার ভোরে হত্যা করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে সকাল সাড়ে ১০টায় বিটিসিএল অফিস চত্বর থেকে পুলিশ লাশ উদ্ধার করে। সে গোবিন্দগঞ্জ শহরের প্রধানপাড়ার মাদ্রাসা শিক্ষক আব্দুর রশিদ সালাফির ছেলে এবং ঢাকার রাজউক মডেল স্কুল এ্যান্ড কলেজের দশম শ্রেণীর ছাত্র। স্থানীয়ারা জানান, বিটিসিএল অফিস চত্বরে শনিবার সকালে লুৎফির মুখ থেঁতলানো-রক্তাক্ত লাশ পড়েছিল। লুৎফি ঈদের ছুটিতে কয়েকদিন আগে বাড়িতে আসে। সেহরি খাওয়ার একটু আগে লুৎফি বাসা থেকে বের হয়ে বাইরে যায়। এরপর সে আর বাসায় ফেরেনি। পুলিশ সূত্রে জানানো হয়েছে, লুৎফির মুখ ও গলায় থেঁতলানোর চিহ্ন রয়েছে। এছাড়া কোমর ও পায়ে আঘাতের চিহ্ন রয়েছে।

ফরিদপুর ॥ মোবাইল ফোনের সিম বিক্রির একশ’ টাকাকে কেন্দ্র করে ভাতিজা হাফেজ মাতুব্বরের হাতে চাচি ছবুরা বেগম (৫৫) খুন হয়েছেন।

শুক্রবার রাতে ফরিদপুরের সদরপুর উপজেলার চরমানাইর ইউনিয়নের রহমতউল্লাহ মাতুব্বর কান্দি গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসী ও পুলিশ জানায়, নিহত ছবুরা বেগম ঐ গ্রামের মৃত মতলেছ মাতুব্বরের স্ত্রী।

বরিশাল ॥ মুলাদী উপজেলার দড়ির লক্ষীপুর গ্রামের নিখোঁজ স্কুলছাত্রী শারমিন আক্তার রিয়ার বিবস্ত্র ও হাত বাঁধা লাশ শুক্রবার রাতে উদ্ধার করেছে পুলিশ।

উপজেলার দুই নদীর মোহনা বাহাদুরপুর নামকস্থান থেকে ওই ছাত্রীর লাশ উদ্ধার করা হয়। স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা করে লাশ গুম করার জন্য নদীতে ফেলা হয়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। মুলাদী থানার ওসি মতিউর রহমান জানান, উদ্ধার করা লাশ উপজেলার চরলক্ষীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী ও দড়িরচর খাজুরিয়া লক্ষীপুর গ্রামের মালেক হাওলাদারের কন্যা রিয়ার। সে (রিয়া) বৃহস্পতিবার বিকেলে প্রাইভেট পড়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়।

রাজশাহীতে দুই গ্রামবাসীর সংঘর্ষে যুবক নিহত

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নওহাটা পৌর এলাকায় তুচ্ছ ঘটনায় দুই গ্রামবাসীর সংঘর্ষে আব্দুল মান্নান (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। অটোরিকশা সাইড দেয়াকে কেন্দ্র করে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল মান্নান পবার শ্রীপুর গ্রামের শুকুর আলীর ছেলে। পাশের পিল্লাপাড়া এলাকার লোকজনের হামলায় মারা যান তিনি। এ ঘটনায় আরও ১৫জন আহত হয়েছেন। এদের মধ্যে পিল্লাপাড়া এলাকার আবুল কালামকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত ৮ টার দিকে নওহাটা পৌর বাজারে অটোরিকশা সাইড দেয়া নিয়ে শ্রীপুর ও পিল্লাপাড়ার চালকদের মধ্যে বাকবিত-া হয়। এ নিয়ে পরে দু’পক্ষই সংঘর্ষে জড়ায়। এতে প্রতিপক্ষের হামলায় আব্দুল মান্নান গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সীতাকু-ে মিলের চেন ছিঁড়ে শ্রমিক নিহত

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, চট্টগ্রাম, ২জুলাই ॥ চট্টগ্রামের সীতাকু-ে সীমা অটো রি-রোলিং মিলে দুর্ঘটনায় আব্দুল মান্নান (২৫)নামে এক শ্রমিক নিহত হয়েছে। নিহত আব্দুল মান্নান উপজেলার ভাটিয়ারী তুলাতলী গ্রামের আব্দুল ওহাবের পুত্র। জানা যায়, শনিবার সকালে বানু বাজার এলাকায় সীমা অটো রি-রোলিং মিলস্ ওয়ার্কশপে কর্মরত ছিল আব্দুল মান্নান। হঠ্যাৎ মিলের চেন ছিঁড়ে তার মাথার ওপর পড়ে। অন্য শ্রমিকরা আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রামে আল আমিন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন।

প্রতিবন্ধীদের ঈদ অনুদান

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রতিবছরের ন্যায় এবারও ঈদ-উল-ফিতর উপলক্ষে জেলার বাবুগঞ্জ উপজেলার তিন শতাধিক প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে শনিবার দুপুরে টাকা বিতরণ করা হয়েছে। উপজেলা চেয়ারম্যানের নিজস্ব তহবিল থেকে নগদ ১ হাজার টাকা করে ঈদের বিশেষ অনুদানের ৩ লাখ টাকা বিতরণ করা হয়। উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ঈদ অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার নূরুল আলম।

ভিক্ষুকদের ঈদ সামগ্রী বিতরণ

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২ জুলাই ॥ ঈদের খুশি ভাগাভাগি ও মলিন মুখে হাসি ফোটানোর উদ্দেশ্যে অসহায় ও ভিক্ষুকদের মাঝে সেমাই-চিনি ও দুধ বিতরণ করেছে শহরের ‘গ্লাস’ নামের একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। জানা গেছে, শহরের সাতাহার এলাকায় অবস্থিত গ্রীন লাইট এ্যাসোসিয়েশন অব স্যোসাল সার্ভিস (গ্লাস) নামক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান শনিবার সংগঠনের কার্যালয়ে পৌর এলাকা ও পার্শবর্তী গ্রামের প্রায় ৩ শত অসহায় মানুষ ও ভিক্ষুকদের সেমাই-চিনি ও দুধ বিতরণ করেছেন।