২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শেখ হাসিনাকে মোদির ফোন, সংকটে পাশে থাকার আশ্বাস ভারতের


শেখ হাসিনাকে মোদির ফোন, সংকটে পাশে থাকার আশ্বাস ভারতের

অনলাইন ডেস্ক ॥ রাজধানীর গুলশানের আর্টিসান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় ঢাকা হামলার নিন্দা জানান নরেন্দ্র মোদি। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া একাধিক পোস্টে বাংলাদেশের জনগণের পাশে ভারত রয়েছে বলেও জানিয়েছেন তিনি। টুইট বার্তায় নরেন্দ্র মোদি বলেন, এই শোকের মুহূর্তে বাংলাদেশের ভাই ও বোনদের পাশে দৃঢ়ভাবে রয়েছে ভারত।

রাজধানী ঢাকার গুলশানে শুক্রবার রাতের জঙ্গি হামলায় আহতরা শিগগিরই সুস্থ্য হয়ে উঠবেন বলেও প্রত্যাশা করেছেন মোদি। ভারতের প্রধানমন্ত্রী অপর এক টুইটে বলেন, ‘ঢাকা হামলায় আমরা সীমাহীন কষ্ট পেয়েছি। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি, ঘৃণ্য হামলার তীব্র নিন্দা জানিয়েছি’।

এদিকে, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, শনিবার বিকালে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ফোন করেন মোদী। এর আগে সকালে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে বাংলাদেশের সরকারপ্রধানকে ফোন বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দেন বলে জানান তিনি।

উপ-প্রস সচিব আশরাফুল বলেন, ‘ভারত ও জাপানের প্রধানমন্ত্রী বাংলাদেশের যেকোনো প্রয়োজনে পাশে থাকার কথা পুনর্ব্যক্ত করেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, এ ঘটনার তদন্ত থেকে শুরু করে যেকোনো পর্যায়ে সাহায্য করতে ভারত প্রস্তুত রয়েছে।’

শুক্রবার রাত ৯টার দিকে হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলা চালায় জঙ্গিরা। ধারালো অস্ত্র নিয়ে আল্লাহু আকবার বলে স্লোগান দেয় হামলাকারীরা। এতে দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২৮ জনের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে দুই পুলিশ কর্মকর্তা ও ছয় হামলাকারী রয়েছে। শুক্রবার রাতেই জঙ্গিরা ধারালো অস্ত্র দিয়ে ২০ জনকে হত্যা করে বলে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

সেনাবাহিনী বলছে, অভিযানের মাধ্যমে একজন জাপানি ও দুইজন শ্রীলঙ্কান নাগরিকসহ মোট ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। এছাড়া অভিযানে সাতজন সন্ত্রাসীর মধ্যে ছয়জন নিহত ও একজন সন্দেহভাজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: