২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বাংলাদেশসহ বিশ্ব শান্তি ও গণতন্ত্রের উপর হামলা- জাসদ


স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি গুলশান রেস্তোরায় জঙ্গীবাদী সন্ত্রাসী গোষ্ঠী কর্তৃক বেশ কয়েকজন দেশী-বিদেশী নিরীহ নাগরিকসহ কর্তব্য পালনকারী দুইজন পুলিশ কর্মকর্তাকে পৈশাচিকভাবে হত্যা এবং বেশ কয়েক জনকে জখম করার তীব্র নিন্দা জানিয়েছেন।

শনিবার বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, হত্যাকারীদের আক্রমণের ধরনই প্রমাণ করেছে, তারা জিম্মি করে তাদের দাবি আদায়ের কোন সমঝোতার জন্য নয়, হত্যা করে তাদের শক্তি প্রদর্শন করতে চেয়েছিল। সে জন্যই তারা কোন সমঝোতার পথে না গিয়ে নির্বিচারে হত্যা করে। কিন্তু পুলিশ ও র‌্যাবসহ আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্যদের তড়িত গতিতে পদক্ষেপ নেয়ায় হত্যাকারীরা নিহত হয়।

তারা বলেন, এ হামলা জঙ্গীবাদীদের ঘৃণ্য বর্বর মানসিকতার নগ্ন বহিঃপ্রকাশ। এ হামলা বাংলাদেশসহ বিশ্ব শান্তি ও গণতন্ত্রের উপর হামলা। তারা বলেন, বাংলাদেশে গণতন্ত্র-উন্নয়ন-শান্তির ধারাকে ধ্বংস করে ভীতি ও আতংকের মধ্যযুগীয় বর্বরতা কয়েমই এ ঘৃণ্য জঙ্গীবাদী গোষ্ঠীর মূল উদ্দেশ্য। জাসদ নেতৃদ্বয়, শাহাদাতবরণকারী দুইজন পুলিশ অফিসার ও নিহত বিদেশী নাগরিকদের শোকসন্তপ্ত পরিবার ও স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন। তারা আটকেপড়া জীবিতদের নিরাপদে মুক্ত এবং হত্যাকারী জঙ্গীদের নির্মূল করতে সশস্ত্রবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাবসহ আইনশৃংখলা রক্ষা বাহিনীর সদস্যদের জীবন বাজী রেখে সফল অভিযান পরিচালনা করায় ধন্যবাদ জ্ঞাপন করেন। তারা জঙ্গীবাদী গোষ্ঠীর মধ্যযুগী বর্বর হত্যা-খুনের রাজনীতির বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ এবং জঙ্গী দমনে সরকারের পাশে থাকার আহ্বান জানান। তারা একই সাথে জঙ্গী দমনে বাংলাদেশেরে পাশে থাকা এবং অব্যাহত সমর্থন প্রদান করায় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: