১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গুলশানে জিম্মি সঙ্কট: নিখোঁজ ৭ জাপানি নাগরিক


গুলশানে জিম্মি সঙ্কট: নিখোঁজ ৭ জাপানি নাগরিক

অনলাইন ডেস্ক ॥ ঢাকার গুলশানের রেস্তোরাঁয় অস্ত্রধারীদের হামলায় জিম্মি পরিস্থিতি থেকে গুলিবিদ্ধ ও জখম অবস্থায় জাপান নিজ দেশের এক নাগরিককে উদ্ধারের খবর দিয়েছে।

শনিবার সকালে কমান্ডো অভিযানে জিম্মি সঙ্কটের রক্তাক্ত অবসানের পর জাপানের উপ-মুখ্য মন্ত্রিপরিষদ সচিব কোইচি হাগিউদা জানান, ওই জাপানি আশঙ্কামুক্ত।

তাকে উদ্ধৃত করে রয়টার্সের খবরে বলা হয়, ওই রেস্তোরাঁয় আরও সাত জন খাওয়ার জন্য গিয়েছিলেন, যাদের সঙ্গে যোগাযোগ করতে পারছে না দেশটির সরকার।

প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ‘আল্লাহু আকবর’ বলে একদল অস্ত্রধারী গুলশান ২ নম্বরের ৭৯ নম্বর সড়কে হলি আর্টিজান বেকারিতে হামলা চালালে অবস্থানরত অজ্ঞাত সংখ্যক অতিথি সেখানে আটকা পড়েন।

কূটনৈতিক পাড়ার মধ্যে অবস্থিত রেস্তোরাঁটিতে ওই সময় ইতালির বেশ কয়েকজনসহ কয়েকটি দেশের নাগরিকরাও ছিলেন বলে গণমাধ্যমে খবর এসেছে।

সকাল সাড়ে ৭টা থেকে একঘণ্টার অভিযান শেষে শ্রীলঙ্কার দুই নাগরিকসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। অভিযানে ৬ অস্ত্রধারী নিহত এবং আরও একজনকে আটক করার কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে রেস্তোরাঁর ভেতর থেকে ২০ জনের মৃতদেহ উদ্ধার করার কথা জানায় আইএসপিআর।

আগের রাতেই পরিস্থিতি সামাল দিতে গিয়ে নিহত হন বনানী থানার ওসি সালাউদ্দিন ও গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম।