মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ট্রেনে ঘরে ফেরা যাত্রীদের সর্বোচ্চ নিরাপক্তা দিচ্ছে রেল পুলিশ

প্রকাশিত : ২ জুলাই ২০১৬, ০৩:৫২ পি. এম.

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ঈদে ঘর মুখো মানুষজনের নিরাপদ ভ্রমণ আর নাশকতা রোধে সর্বোচ্চ নিরপক্তা দিচ্ছে পশ্চিমাঞ্চল রেল পুলিশ (জিআরপি)। ভোগান্তি, হয়রানি ও বিশৃঙ্খলা রোধসহ যাত্রীদের সহায়তা দিতে তথ্য কেন্দ্রও খোলা হয়েছে রেল পুলিশের পক্ষ থেকে।

এছাড়া পাশাপাশি স্টেশনগুলোতে যাত্রীদের প্রবেশ ও বাইরে হওয়ার সময় মেটাল ডিটেক্টর দিয়ে শরীর তল্লাশি করা হচ্ছে।

পশ্চিমাঞ্চল রেল পুলিশের সৈয়দপুর পুলিশ সুপার কার্যালয় সূত্র আজ শনিবার জানায়, যাত্রীদের বাড়তি সুবিধা দেওয়ার জন্য ৫০টি টিজি (ট্রেনের গার্ড) পার্টিকে মেটাল ডিটেক্টর দেওয়া হয়েছে।এছাড়া ২২টি স্থানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। ৬৬২ জন রেলওয়ে পুলিশ ছাড়াও নিরাপত্তায় কাজ করছে ২শ আনসার ব্যাটালিয়ন।

রাজশাহী থেকে চিলাহাটিগামী তিতুমির এক্সপ্রেস যাত্রী সোহেল রানা ও রাজিয়া সুলতানা আজ শনিবার দুপুরে জানান, এবার ট্রেনে বিশেষ নিরাপক্তা দেখে তাদের ভাল লাগছে। এ ছাড়া জিআরপি পুলিশের তথ্য কেন্দ্র খোলায় আমরা অনেক সহায়তা পাচ্ছি। সব সময় এমন অবস্থা থাকলে মানুষের কোন ভোগান্তি থাকবে না। শুধু তিতুমির ট্রেনে নয় পশ্চিমাঞ্চল রেলের সব ট্রেনেই নিরাপক্তার ব্যবস্থা জোড়দার করা হয়েছে।

সুত্র মতে পশ্চিমাঞ্চল রেলের নীলফামারীর সৈয়দপুর জিআরপি জেলার আওতায় ১২টি থানা ও ১৬টি পুলিশ ফাঁড়ি রয়েছে। সার্বিক বিষয় মনিটরিং করার জন্য সৈয়দপুরে নিয়ন্ত্রণ কেন্দ্র খোলা হয়েছে।এদিকে টিকিট কালো বাজারে বিক্রি, যাত্রী সচেতনতা বাড়াতে যাত্রীদের মাঝে লিফলেট বিতরণ করা হচ্ছে রেল পুলিশের পক্ষ থেকে। এছাড়াও ২৭ জুলাই পর্যন্ত ছুটি বাতিল করা হয়েছে রেল পুলিশের।

প্রকাশিত : ২ জুলাই ২০১৬, ০৩:৫২ পি. এম.

০২/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: