মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মৃত্যুপুরি থেকে বেঁচে এলেন হাসনাত করিম

প্রকাশিত : ২ জুলাই ২০১৬, ০৩:৪৫ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ গুলশান ২ নম্বরের হলি আর্টিসান বেকারি নামের রেস্টুরেন্টে কমান্ডো অভিযানে ১২ জিম্মিকে জীবিত উদ্ধার করা হয়েছে। এদের একজন হাসনাত করিম। তিনি বেঁচে এসেছেন সপরিবারে।

উদ্ধার করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়ার সময় হাসনাত করিম জানান, ছেলে রায়ান করিমের জন্মদিন উপলক্ষে রেস্টুরেন্টে গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন মেয়ে সাফা করিম ও স্ত্রী শারমিন পারভীন।

হাসনাত করিমের বরাত দিয়ে ছেলে রায়ান করিম জানান, সন্ত্রাসীরা অমুসলিম জিম্মীদের ধরে ধরে হত্যা করেছে। তবে হাসনাত করিমের স্ত্রী হিজাব পরায় তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেনি তারা। রাতে একবার খেতেও দিয়েছিল তাদের। তিনি জানান, হামলায় অংশ নিয়েছিল মোট ৫ বন্দুকধারী। তাদের প্রত্যেকেই গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

উদ্ধার করে হাসনাত করিমকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। কিছু জিজ্ঞাসাবাদ করে তাকে বাসায় নিয়ে যাওয়া হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

হাসনাত ২০ বছর দেশের বাইরে ছিলেন। ইংল্যান্ডে প্রকৌশল পড়াশোনার পর যুক্তরাষ্ট্রে গিয়ে এমবিএ করেন। দেড় বছর আগে দেশে ফিরে আসেন তিনি।

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে হলি আর্টিসানে হামলা করে কয়েকজন অস্ত্রধারী। এসময় তারা বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে রেস্টুরেন্টের অবস্থানকারীদের জিম্মি করে। সন্ত্রাসীদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন কিছু সংখ্যক পুলিশ সদস্য।

অপরদিকে হামলাকারীরা রাতেই ২০ বিদেশীকে নির্মমভাবে হত্যা করে। সকালে সেনাবাহিনীর নেতৃত্বে কমান্ডো অভিযানে অবসান ঘটে জিম্মি সঙ্কটের।

##

প্রকাশিত : ২ জুলাই ২০১৬, ০৩:৪৫ পি. এম.

০২/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: