মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ইনজুরিতে ট্রায়াল থেকে বোল্টের নাম প্রত্যাহার

প্রকাশিত : ২ জুলাই ২০১৬, ১২:৫৮ পি. এম.
ইনজুরিতে ট্রায়াল থেকে বোল্টের নাম প্রত্যাহার

অনলাইন ডেস্ক॥ অলিম্পিকের খুব বেশি দেরি নেই। এমন সময় ইনজুরিতে পড়লেন স্প্রিন্টের বিস্ময় উসাইন বোল্ট। জ্যামাইকান এই বিদ্যুৎ শুক্রবার জ্যামাইকার অলিম্পিক ট্রায়াল থেকে নিজেকে প্রত্যাহার করে নেন। হ্যামস্ট্রিংয়ের সমস্যা তার। যদিও ট্রায়াল শেষ না করলেও বোল্ট রিওর অলিম্পিকে অংশ নিতে পারবেন।

বিশ্ব ইতিহাসের দ্রুততম মানব ও সেরা স্প্রিন্টার বোল্ট জ্যামাকায় ট্রায়ালের সেমিফাইনাল হিট জিতেছিলেন। ১০০ মিটারে সময় লেগেছে ১০.০৪ সেকেন্ড। বৃহস্পতিবার প্রাথমিক রেসের পর হ্যামস্ট্রিংয়ের সমস্যার কথা বলছিলেন। সেমিফাইনালের দৌড়ের পর যেটি বড় আকার নেয়। টুইট করে নিজের সমস্যাটা জানিয়েছেন বোল্ট।

রিওতে আরেকটি ইতিহাস গড়ার প্রস্তুতি নিচ্ছেন ৬টি অলিম্পিক সোনা জেতা বোল্ট। ১০০, ২০০ মিটার স্প্রিন্ট ও ৪০০ মিটার রিলেতে টানা তৃতীয় অলিম্পিকে সোনা জেতার লক্ষ্য তার। ২০০৮ বেইজিং অলিম্পিকে তিনটি ইভেন্টই বিশ্ব রেকর্ড গড়ে জেতেন বোল্ট। পরের বছর ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ১০০ মিটারের বর্তমান বিশ্ব রেকর্ডটা গড়েন। সেটি ৯.৫৮ সেকেন্ডের। ২০১২ লন্ডন অলিম্পিকে বোল্ট ১০০ মিটার ৯.৬৩ সেকেন্ডে শেষ করে অলিম্পিক রেকর্ড গড়েন। আর ৪০০ মিটারে ৩৬.৮৪ সেকেন্ডের বিশ্ব রেকর্ড হয়।

এখন ২৯ বছর বয়স বোল্টের। তার গতিতে কিছুটা ভাটার টান লক্ষ্য করা যাচ্ছে। যদিও তার পরও বিশ্বের সবার চেয়ে এগিয়ে এই কিংবদন্তি। গত ১১ জুন জ্যামাইকার স্টনে ৯.৮৮ সেকেন্ডে ১০০ মিটার শেষ করেন। ফ্রান্সের জিমি ভিকাত এই মৌসুমে এখন পর্যন্ত সেরা টাইমিংয়ের মালিক। ৯.৮৬ সেকেন্ড সময় লাগে তার।

প্রকাশিত : ২ জুলাই ২০১৬, ১২:৫৮ পি. এম.

০২/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: