২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বেলজিয়ামকে বিদায় করে সেমিতে ওয়েলস


বেলজিয়ামকে বিদায় করে সেমিতে ওয়েলস

অনলাইন ডেস্ক ॥ চলমান ইউরো চ্যাম্পিয়নশিপে চমকের পর চমক দেখিয়ে বাজিমাত করছে গ্যারেথ বেল-অ্যারন রামসেদের ওয়েলস। আসরের দ্বিতীয় দল হিসেবে সেমি ফাইনালের টিকিট নিশ্চিত করেছে দলটি। সেটিও আবার বিশ্ব ফুটবলে বর্তমানে দুই নম্বরে থাকা এডেন হ্যাজার্ড-ডি ব্রুইনদের বেলজিয়ামকে ৩-১ গোলে হারিয়ে।

লিলের স্তাদে পিয়েরে মরোয়তে বাংলাদেশ সময় রাত একটায় শুরু হয় দু’দলের এই ম্যাচটি। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে প্রথমার্ধে পিছিয়ে পড়েও সমতায় ফেরে ওয়েলস। শুধু সমতা নিয়ে নির্ধারিত সময় শেষ করেনি দলটি। বিশ্ব ফুটবলকে আরেকবার নাড়া দিয়ে ৩-১ ব্যবধানে হারিয়ে দিয়েছে বেলজিয়ানদের। প্রথমবার এই আসরে অংশ নিয়েই সেমিফাইনালে উঠেছে বেলের ওয়েলস। এখন পর্যন্ত কোনো ম্যাচেই হারতে হয়নি দলটিকে।

৩৬ বছর পর আবারো সেমিফাইনালে ওঠার হাতছানি ছিল বেলজিয়ামের সামনে। সে লক্ষেই ম্যাচের ১৩তম মিনিটে লিড নেয় তারা। হ্যাজার্ডের অ্যাসিস্ট থেকে দলকে গোল পাইয়ে দেন রাজা নাইনগোলান (১-০)। তবে, খেলার ৩১ মিনিটের মাথায় সমতায় ফেরে ওয়েলস। রামসের অ্যাসিস্ট থেকে গোল করেন দলপতি অ্যাশলে উইলিয়ামস (১-১)।

১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতির পর ওয়েলসের কাছে আরও দুটি গোল হজম করে বেলজিয়াম।

ম্যাচের ৫৫ মিনিটের মাথায় ওয়েলস তারকা রামসের আরেকটি অ্যাসিস্ট থেকে গোল করেন রবসন কানু (২-১)। আর ৮৬ মিনিটের মাথায় বেলজিয়ামের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি খেলোয়াড় স্যাম ওকস (৩-১)।

এর আগে গ্রুপপর্বের চ্যাম্পিয়ন ও রাউন্ড অব সিক্সটিনে নর্দান আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ে প্রথমবারের মতো ইউরো খেলতে এসেই কোয়ার্টার ফাইনালের মঞ্চে উঠে ওয়েলস। তারও আগে বাছাইপর্বে গ্যারেথ বেলের করা একমাত্র গোলেই বেলজিয়ামকে হারিয়ে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছিল দলটি।

সেমিতে বেলের ক্লাব সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের বিপক্ষে মাঠে নামবে ওয়েলস।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: