২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

বেরোবির প্রথম সিনেট সভা আজ শনিবার বিকেলে


বেরোবির প্রথম সিনেট সভা আজ শনিবার বিকেলে

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ প্রতিষ্ঠার সাত বছর পর রংপুরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রথম সিনেট সভা অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে। আজ শনিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এই সভা শুরু হবে। সিনেট চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নুর-উন-নবী সভায় সভাপতিত্ব করবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর। সুত্রমতে ইতিমধ্যে সিনেট সদস্যগণকে সভায় উপস্থিত থাকার জন্য ইতোমধ্যেই আহবানপত্র দেয়া হয়েছে।

সভায় ২০১৬-১৭ অর্থবছরের বাজেট পেশ সহ বিশ্ববিদ্যালয়ের সমস্যা, সমাধান ও উন্নয়নমুলক বিভিন্ন বিষয় আলোচনা করা হবে ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও আওয়ামী লীগের কোষাধ্যক্ষ, রংপুর-৫ আসনের সংসদ সদস্য এইচ এম আশিকুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন অনেক আগেই সিনেট সভা হওয়া প্রয়োজন ছিল ।তাহলে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন আরও ত্বরান্বিত হত। দেরীতে হলেও এই সভায় সেই দ্বার খুলে যাবে।

এদিকে প্রথমবার অনুষ্ঠিতব্য এই সিনেট অধিবেশনকে সাধুবাদ জানিয়ে বেরোবি শিক্ষক সমিতির সাধারণ স¤পাদক তাবিউর রহমান প্রধান সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৭ বছর পর এই প্রথম সিনেট সভা হচ্ছে । তবে এই সভা বিশ্ববিদ্যালয় চালু থাকা অবস্থায় করা হলে একটি উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হতো। কারন ঈদ উপলক্ষে ছুটি বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষনা করা হয়েছে। শিক্ষক সমিতির এই প্রতিনিধি আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৭ বছর হলেও এখন পর্যন্ত বিধি-প্রবিধি তৈরি করা হয়নি। আমরা আশা করি এই সভায় বিষয়টি উঠে আসবে এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এই সভা কার্যকর ভুমিকা পালন করবে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: