২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মানুষের মনে ঈদ আনন্দ নেই ॥ রিজভী


স্টাফ রিপোর্টার ॥ মানুষের মনে ঈদ উৎসবের কোন আনন্দ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জঙ্গী দমনের নামে দেশে আজ ব্যাপক গ্রেফতার-নির্যাতন ও নিরপরাধ মানুষের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছে। বাংলাদেশ এখন আতঙ্ক, সিরিয়াল কিলিং, হাতকড়া অবস্থায় রিমান্ডে হত্যা ও মৃত্যুদ-ের দেশে পরিণত হয়েছে। শুক্রবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ঈদের প্রাক্কালে চারদিকে আতঙ্ক আরও বেশি মাত্রায় ছড়িয়ে দিয়ে শাসক দলের ক্যাডাররা দেশব্যাপী শুরু করেছে সীমাহীন চাঁদাবাজি। অফিস, আদালত, দোকানপাট, ব্যবসা-বাণিজ্যিক প্রতিষ্ঠান সর্বত্রই আওয়ামী লীগের ক্যাডারদের অব্যাহত চাঁদাবাজিতে দেশবাসী অতিষ্ঠ। আর জনমত, জবাবদিহিতা, দায়বদ্ধতা ইত্যাদি পরিভাষা শাসকগোষ্ঠী এ্যাম্বুলেন্সে করে গোরস্তানে সমাহিত করেছে।

রুহুল কবির রিজভী বলেন, এ দেশে অসংখ্য চিহ্নিত হত্যাকারী সরকারী দলের লোক হওয়ায় রাষ্ট্রপতির ক্ষমা লাভ করে। আর বিএনপিসহ বিরোধী দলের লোকেরা গণতন্ত্রের কথা বললে ভয়াবহ মামলায় জড়িয়ে কারাগারে ঢোকানো হয়। হায় সেলুকাস! কী বিচিত্র এই দেশ! এভাবে দেশে আইনের দুই রকম প্রয়োগ চলছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রতিশোধ গ্রহণের জন্য রাজনীতিতে এসেছেন। তাই মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে ক্ষমতায় এসেই প্রথমে গণতন্ত্রকে জবাই করে তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে বিরামহীন প্রতিশোধ গ্রহণ করে যাচ্ছেন।

রিজভী বলেন, মন্ত্রী-এমপির পুত্র-জামাইরা প্রকাশ্যে খুন করেও কারাগারে ফ্রিজ- টিভিসহ জামাই আদরে থাকে। আর বিএনপি নেতাকর্মীদের শুধু রাজনৈতিক কর্মসূচী পালনের অপরাধে গ্রেফতার করে স্বীকারোক্তি আদায়ের জন্য রিমান্ডে নির্যাতন করে দেহ থেঁতলে দেয়া হয়। তিনি বলেন, দেশের জনগণকে নয়, শুধু একটি পছন্দসই দেশকে খুশি করতে চান প্রধানমন্ত্রী। এরই অংশ হিসেবে দেশী-বিদেশী পরিবেশবাদীদের নিষেধ ও দেশের মানুষের প্রতিবাদকে উপেক্ষা করে পরিবেশবিনাশী কয়লা পুড়িয়ে রামপালে বিদ্যুতকেন্দ্র নির্মাণ করা হচ্ছে। টনপ্রতি ১৯২ টাকায় ট্রানজিটের নামে করিডর দেয়া হয়েছে শুধু সেই দেশকে খুশি করার জন্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ।

খালেদা জিয়ার সাজা হলে সরকারের বিদায়ঘণ্টা বাজবে-খন্দকার মাহবুব ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা হলে সরকারের বিদায় ঘণ্টা বাজবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া মামলার প্রতিবাদে জাতীয়তাবাদী নাগরিক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বর্তমান সরকারের আমলে বহু টাকা বিদেশে এবং সুইস ব্যাংকে পাচার হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: