১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

অগ্রণী ব্যাংকের ডিএমডিসহ ৩ জন তিন দিনের রিমান্ডে


অর্থনৈতিক রিপোর্টার ॥ অগ্রণী ব্যাংকের ৩০০ কোটি টাকার ঋণ জালিয়াতির মামলায় গ্রেফতার রাষ্ট্রায়ত্ত ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান খানকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের হেফাজতে নেয়ার অনুমতি দিয়েছে আদালত।

শুক্রবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ সাত দিনের হেফাজতে নেয়ার আবেদন শুনানি নিয়ে মহানগর হাকিম নুর নবী এ আদেশ দেন। তার সঙ্গে গ্রেফতার অগ্রণী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোঃ আখতারুল আলম ও সহকারী মহাব্যবস্থাপক মোঃ শফিউল্লাহকেও তিন দিনের রিমান্ড দেয়া হয়েছে। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন দুদকের আইনজীবী কবির হোসাইন। আর হেফাজতে নেয়ার আবেদন বাতিল চান ঢাকা মহানগর দায়রা জজ আদালতে অতিরিক্ত পিপি শাহ আলম তালুকদার ও ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আইয়ুবুর রহমান। আসামিপক্ষ মিজানুরের চিকিৎসার আবেদন করলে আদালত কারাবিধি অনুসারে ব্যবস্থা নিতে বলেন।

অগ্রণী ব্যাংকের ৭৯২ কোটি টাকা ঋণ বিতরণে অনিয়ম পাওয়ায় বৃহস্পতিবার সকালে এই ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবদুল হামিদকে অপসারণ করে কেন্দ্রীয় ব্যাংক। দুপুরে ডিএমডি মিজানকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দেয়া হয়। এর কয়েক ঘণ্টার মধ্যেই তাকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন। এই অনিয়মের মধ্যে মুন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজকে দেয়া প্রায় ৩০০ কোটি টাকা ঋণ রয়েছে, যা আত্মসাতের অভিযোগে মতিঝিল থানায় একটি মামলা করে দুদক।

সম্পর্কিত:
পাতা থেকে: