২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আর্জেন্টিনার কোচ হচ্ছেন সিমিওনে!


স্পোর্টস রিপোর্টার ॥ লিওনেল মেসির আচমকা অবসরের পর অথৈ সাগরে হাবুডুবু খাচ্ছে আর্জেন্টিনার ফুটবল। শেষ পর্যন্ত মেসি যদি না ফেরেন, তাহলে দেশটি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলতে পারবে কিনা সেটা নিয়ে সংশয় আছে। এমন অবস্থায় আর্জেন্টাইন ফুটবল এ্যাসোসিয়েশন (এএফএ) জাতীয় দলের কোচ হিসেবে দিয়াগো সিমিওনকে নিয়োগ দেয়ার কথা ভাবছে।

জানা গেছে, সিমিওনের কাছে নাকি প্রস্তাবও দেয়া হয়েছে। তবে সাফল্য এনে দেয়া আর্জেন্টাইন এই কোচকে ছাড়তে চায় না তার স্প্যানিস ক্লাব এ্যাটলেটিকো মাদ্রিদ। দুই বছরে দুটি কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভাঙ্গার পরও জেরার্ডো মার্টিনোর অধীনেই অলিম্পিকে খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। তবে বার্সিলোনার সাবেক এই কোচের আর্জেন্টিনা দলে দীর্ঘমেয়াদে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। এজন্যই সিমিওনকে নিয়ে চিন্তাভাবনা করছে এএফএ।

প্রস্তুতি শুরু বোল্টের

স্পোর্টস রিপোর্টার ॥ টানা দুই অলিম্পিকে তিনি ছিলেন অপ্রতিরোধ্য। ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতেছেন। দলগত রিলেতেও স্বর্ণপদক। এবার আরেকটি অলিম্পিক চলে এসেছে। আর মাত্র একমাস বাকি, আগামী মাসে ব্রাজিলের রিও ডি জেনিরো শহরে বসবে অলিম্পিক আসর। কিংস্টনের ন্যাশনাল স্টেডিয়ামের সবুজ ট্র্যাকে দলের সঙ্গে আনুষ্ঠানিক অনুশীলন শুরু করেছেন জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট। সর্বকালের সবচেয়ে গতিধর এই স্প্রিন্টার এবারও স্বর্ণ জয়ে ক্ষেত্রে আত্মবিশ্বাসী।

২০০৮ সালে বেজিং অলিম্পিক থেকে শুরু। আর থামানো যায়নি বোল্টকে। জ্যামাইকান এ গতিতারকার নাম হয়ে গেছে ‘বিজলি’- নিমিষেই চোখের আড়ালে চলে যান দৌড়ে। সেই গতিটা কি আরেকবার দেখা যাবে রিওতে? সবাই উন্মুখ হয়ে আছেন ট্র্যাক এ্যান্ড ফিল্ডের সবচেয়ে আকর্ষণীয় ও মর্যাদার সে লড়াইটি দেখার জন্য। বৃহস্পতিবারই একটি রেস শেষ করেছেন তিনি। আর এরপরই শুক্রবার থেকে নেমে পড়েছেন অলিম্পিক প্রস্তুতি নিতে।