মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জয় রাদওয়ানাস্কা-কারবারের

প্রকাশিত : ২ জুলাই ২০১৬
  • তৃতীয় রাউন্ডে ব্রিটিশ তারকা এ্যান্ডি মারে

স্পোর্টস রিপোর্টার ॥ উইম্বলডনে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানাস্কা, ডোমিনিকা সিবুলকোভা, ইউজেনি বাউচার্ড, সিমোনা হ্যালেপ, ভেনাস উইলিয়ামস, লুসি সাফারোভা, সাবিনে লিসিকি এবং এ্যাঞ্জেলিক কারবারের মতো তারকারা। পুরুষ এককে দারুণ জয়ে টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডের টিকেট নিশ্চিত করেছেন কানাডার মিলোস রাওনিক, বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভ, ক্রোয়েশিয়ার মারিন চিলিস, জাপানের কেই নিশিকোরি, ফ্রান্সের রিচার্ড গ্যাসকুয়েট ও ব্রিটেনের এ্যান্ডি মারের মতো তারকারা।

মহিলা এককে গত তিন গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের সবই নতুন রানীকে পেয়েছে টেনিস বিশ্ব। গত বছরের শেষ মেজর টুর্নামেন্ট ইউএস ওপেনে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডসøাম জয়ের স্বাদ পান ইতালিয়ান টেনিস তারকা ফ্লাভিয়া পেনেত্তা। গত মাসে শেষ হওয়া ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেন স্প্যানিশ টেনিস তারকা গারবিন মুগুরুজা। আর বছরের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্টে সেরেনা উইলিয়ামসকে হারিয়ে ক্যারিয়ারের প্রথম মেজর শিরোপা জয়ের স্বাদ পান জার্মান তারকা এ্যাঞ্জেলিক কারবারও। সেই কারবার উইম্বলডনেও বেশ ভাল পারফর্ম করছেন। বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তিনি ৬-১ এবং ৬-৪ সেটে হারান আমেরিকার ভারভারা লেপচেঙ্কোকে। পোল্যান্ডের তৃতীয় বাছাই রাদওয়ানাস্কা ৬-২, ৪-৬ এবং ৯-৭ সেটে কর্ষ্টাজিত জয় পান ক্রোয়েশিয়ার আনা কোঞ্জুর বিপক্ষে। এছাড়া সেøাভাকিয়ার ডোমিনিকা সিবুলকোভা ৬-৩ এবং ৬-২ সেটে পরাজিত করেন অস্ট্রেলিয়ার দারিয়া গ্যাব্রিলোভাকে, কানাডার তরুণ প্রতিভাবান টেনিস তারকা ইউজেনি বাউচার্ড ৬-৩, ১-৬ এবং ৬-১ সেটে পরাজিত করেন গ্রেট ব্রিটেনের ফেবারিট জোহানা কন্টাকে। রোমানিয়ার পঞ্চম বাছাই সিমোনা হ্যালেপ ৬-১ ও ৬-১ সেটে হারান ইতালির ফ্রান্সেসকা শিয়াভোনকে এবং আমেরিকান টেনিস তারকা ভেনাস উইলিয়ামস ৭-৫, ৪-৬ এবং ৬-৩ ব্যবধানে হারান জার্মানির মারিয়া সাকারিকে।

এদিকে পুরুষ এককে এবার ফেবারিট হিসেবেই কোর্টে নামেন ব্রিটেনের এ্যান্ডি মারে। দ্বিতীয় পর্বের তিনি ৬-৩, ৬-২ এবং ৬-১ সেটে সহজেই হারান তাইপের লু ইয়েন সুনকে। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই মারে ছাড়াও দারুণ জয়ে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন বেলজিয়ামের ডেভিড গোফিন, ক্রোয়েশিয়ার মারিন চিলিস, জাপানের কেই নিশিকোরি, ফ্রান্সের রিচার্ড গ্যাসকুয়েট এবং বুলগেরিয়ার প্রতিভাবান তারকা গ্রিগর দিমিত্রোভ। তৃতীয় রাউন্ডেও জয়ের ধারাবাহিকতা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন তারা।

প্রকাশিত : ২ জুলাই ২০১৬

০২/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: