মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ভুটানে রাষ্ট্রপতি আবদুল হামিদকে লালগালিচা সংবর্ধনা

প্রকাশিত : ২ জুলাই ২০১৬

বিডিনিউজ ॥ রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুকের আমন্ত্রণে চার দিনের সফরে ভুটানে পৌঁছেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। শুক্রবার স্থানীয় সময় বিকেল পৌনে ৫টায় রাষ্ট্রপতিকে বহনকারী দ্রুক এয়ারের ফ্লাইটটি পারো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।

বিমানবন্দরে রাষ্ট্রপতিকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়। ভুটানের প্রধানমন্ত্রী লিওনচেন শেরিং তোবগে এবং দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জিষ্ণু রায় চৌধুরী বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান। বিমানবন্দরে রাষ্ট্রপতি ও তার স্ত্রী রাশিদা খানমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় দুই কিশোরী।

ভুটানের প্রধানমন্ত্রী তার দেশের ঐতিহ্যবাহী উত্তরীয় ‘খাদার’ উপহার দেন রাষ্ট্রপতি আবদুল হামিদকে।

বিমানবন্দর থেকে রাষ্ট্রপতিকে মোটর শোভাযাত্রা করে থিম্পুর তাজ তাশি হোটেলে নিয়ে যাওয়া হয়। এই সফরে আবদুল হামিদ ও তার সফরসঙ্গীরা এ হোটেলেই অবস্থান করবেন। বিমানবন্দরের বাইরের রাস্তায় বিভিন্ন বয়সী স্কুল শিক্ষার্থীরা বাংলাদেশ ও ভুটানের পতাকা নেড়ে আবদুল হামিদকে শুভেচ্ছা জানায়। রাষ্ট্রপতি এ সময় গাড়ি থেকে নেমে তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তাজ তাশি হোটেলে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান রয়্যাল প্রিভি কাউন্সিলের চেয়ারম্যান লিওনপো চেনকিয়াব দরজি। এর আগে শুক্রবার বিকেলে আবদুল হামিদ থিম্পুর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। সফরসূচী অনুযায়ী, শনিবার রাষ্ট্রপতি ভুটানের রাজার সঙ্গে সাক্ষাত করবেন। রাতে লিনকানা প্যালেসে রাজা ও রানীর সঙ্গে নৈশভোজে অংশ নেবেন তিনি। এছাড়া ভুটানের বর্তমান রাজার পিতা জিগমে সিংগে ওয়াংচুকের সঙ্গেও সাক্ষাত করবেন আবদুল হামিদ। রবিবার দেশটির প্রধানমন্ত্রী লিওনচেন শেরিং তোবগে বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করবেন। একই দিন রয়্যাল ব্যাঙ্কুয়েট হলে ভুটানের প্রধানমন্ত্রীর দেয়া নৈশভোজে অংশ নেবেন রাষ্ট্রপতি হামিদ।

প্রকাশিত : ২ জুলাই ২০১৬

০২/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



শীর্ষ সংবাদ: