মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ

টুকরো খবর

প্রকাশিত : ২ জুলাই ২০১৬

পুলিশকে ধোলাই দিয়ে আসামি ছিনতাই

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার উখিয়ার ইনানীতে সাধারণ পোশাকে আসামি গ্রেফতার করতে গেলে দুই কনস্টেবলকে গণধোলাই দিয়ে আসামি কেড়ে নিয়েছে দুর্বৃত্তরা। মা’র জানাজা শেষে ছেলেকে গ্রেফতার করলে সাধারণ পোশাক পরিহিত দুই কনস্টেবলের ওপর হামলা চালিয়ে হাত কড়াসহ সাজাপ্রাপ্ত এক আসামিকে ছিনিয়ে নিয়েছে জানাজায় আসা লোকজন। শুক্রবার সকালে উখিয়ার সোনাইছড়ি জামে মসজিদ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। জানা গেছে, জালিয়াপালং পশ্চিম সোনাইছড়ি জামে মসজিদে নুরুল ইসলামের স্ত্রী ছুবিয়া খাতুনের নামাজে জানাজায় তার ছেলে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সাজাপ্রাপ্ত আসামি মাহমুদুল হককে হাত কড়া পড়িয়ে নিয়ে যাওয়ার সময় জানাজায় উপস্থিত লোকজন দুই কনস্টেবলকে ধোলাই দিয়ে হাত কড়াসহ আসামি ছিনিয়ে নেয়।

লালমনিরহাটে সন্দেহভাজন ২ যুবক আটক

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১ জুলাই ॥ শুক্রবার সকাল ৭টায় খ্রীস্টান মিশনারী ও ঈশ্বরের ম-লি গীর্জার গেটে ঘোরাফেরা করার সময় মোঃ ওবায়দুল ইসলাম ও মমিনুল ইসলাম নামের দুই যুবককে আনছারুল্লাহ বাংলা টিমের সদস্য সন্দেহে ডিবি পুলিশ আটক করেছে।

ডিবি পুলিশের ওসি কাওসার আলী জানান, সকাল তিন যুবক একটি মোটরসাইকেলযোগে খ্রীস্টান মিশনারী ও চার্চের সামনে এসে দাঁড়ায়। এ সময় পুলিশ তাদের চ্যালেঞ্জ করে। মোটরসাইকেল নিয়ে একজন পালিয়ে যায়। মমিনুল ইসলাম ও ওবায়দুলকে পুলিশ আটক করে ডিবি দফতরে নিয়ে যায়।

ডিবির হাতে আটক মমিনুল ইসলাম নওগাঁ সরকারী পলিটেকনিক্যাল কলেজ হতে আর্কিটেকচারে ডিপ্লোমা করেছে। সে নওগাঁ জেলার কাঞ্চন গ্রামের হারুন অর রশিদের ছেলে। জামায়াত শিবির পরিচালিত এসইডিএফ নামে এনজিওতে কাজ করে। আটক ওবায়দুর রহমান একই জেলার মহাদেব উপজেলার শালগ্রাম গ্রামের খাজা আব্দুল ওহেদের ছেলে।

ধলেশ্বরীতে ডাকাতি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মীরকাদমি লঞ্চঘাট সংলগ্ন ধলেশ্বরী মোহনায় ডাকাতি হয়েছে। বৃহস্পতিবার রাতে ডাকাতের কবলে পড়ে মাদারীপুরের ১৪ ড্রাম ব্যবসায়ী। তাদের মারধর করে ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় তারা। ব্যবসায়ীরা ঈদের বন্ধ পেয়ে পরিবার পরিজন নিয়ে ট্রলারযোগে নদী পথে মানিকগঞ্জ থেকে মাদারীপুরে যাচ্ছিলেন। সন্ধ্যার পর তাদের ট্রলারটি উক্ত স্থানে একদল ডাকাত ধাওয়া করে। একপর্যায়ে ডাকাত দল অস্ত্র তাক করে ট্রলারটি নদীর উত্তর তীরে নিয়ে যায়। নির্জন স্থানটিতে ব্যবসায়ীদের অস্ত্রের মুখে তীরে নামিয়ে আনে। মারধর করে নগদ ৬ লাখ টাকা, ১২টি মোবাইল ফোন ঈদের বাজার করা পণ্য ও পোশাক সামগ্রী লুট করে ছেড়ে দেয়। এ সময় বাধা দিলে সুশান্ত বালা, আরফি, নজরুল, সোহেল ও কাদিরকে পিটিয়ে আহত করে।

ষাঁড় প্রদর্শনী

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১ জুলাই ॥ প্রাণিসম্পদ উন্নয়নে ফরিদপুরে ষাঁড় প্রদর্শনী ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

শুক্রবার সকালে সদর উপজেলার তাম্বুলখানা এলাকায় অবস্থিত কবি জসীম উদ্দীন স্কুল এ্যান্ড কলেজ মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে বিভিন্ন গ্রাম থেকে ৪০টি ষাঁড় নিয়ে প্রতিযোগিতায় অংশ নেন কৃষকরা। সকালে এলাকার দেবাশীষ পালের সভাপতিত্বে অনুষ্ঠানে সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মিজানুর রহমান, ভেটেরিনারি সার্জন প্রভাস সেন, সাবেক ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

পাঁচ মাদক বিক্রেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১ জুলাই ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৫ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোরে উপজেলার গোলাকান্দাইল ও কাঞ্চন কেন্দুয়া এলাকা থেকে মাদক বিক্রেতাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন গোলাকান্দাইল এলাকার জিপু সিকদার, বনু সিকদার, মাসুম সিকদার, কাঞ্চন এলাকার আজিজ ওরফে আজিজুল ও কেন্দুয়া এলাকার শাহ আলী।

অবশেষে হুইল চেয়ার পেল প্রতিবন্ধী

আরিফ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১ জুলাই ॥ প্রতিবন্ধী আরিফ। পঞ্চম শ্রেণীতে পড়াশোনার বয়সটা আরিফের অতিক্রম করলেও তার পড়াশোনার প্রতি আগ্রহ প্রবল। কিন্তু শরীরিক প্রতিবন্ধী হওয়ায় তার স্কুলে নিয়মিত যাওয়া-আসা সম্ভব হচ্ছিল না। তাই মাঝে মাঝে তার পড়াশোনায় পড়ছিল ছেদ। বর্তমানে আরিফ হোসেন নওগাঁ শহরের ভূপেন্দ্র নাথ শিশু নিকেতন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র। সে হাট-নওগাঁ মহল্লার সাহেবপাড়ার জনৈক লিটন হোসেনের পুত্র। আরিফের এই বিষয়টি নিয়ে একটি দৈনিকে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি নজরে আসে নওগাঁর মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার তাজকির-উজ-জামানের।

ছিন্নমূলদের ঈদ উপহার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মধ্যরাতে নগরীর লঞ্চঘাটসহ বিভিন্ন এলাকার ছিন্নমূল মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছেন জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান। পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে তিনি বৃহস্পতিবার রাত সাড়ে বারোটার দিকে ছিন্নমূল জনগোষ্ঠীর মাঝে নতুন শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

এতিম শিশুদের ইফতার

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ শিশু পরিবারে শতাধিক এতিম শিশুর মাঝে ঈদ উপহার বিতরণ শেষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শিশু পরিবার চত্বরে বাংলাদেশ সাংবাদিক সমিতি কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে এই ইফতার ও ঈদ সামগ্রী বিতরণে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি জাফর আলী। উপস্থিত ছিলেন, পুলিশ সুপার তবারক উল্লাহ্, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রফিকুল ইসলাম সেলিম প্রমুখ।

প্রকাশিত : ২ জুলাই ২০১৬

০২/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: