২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঢালাই শেষ না হতেই ভেঙ্গে পড়ল সেতু


স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ঢালাই শেষে একটি নবনির্মিত ব্রিজ ভেঙ্গে পড়েছে। ঘটনাটি ঘটেছে নীলফামারীর ডোমার উপজেলার কেতকীবাড়ি ইউনিয়নে তেলিপাড়া গ্রামে। এলাকাবাসীর অভিযোগ নিম্নœমানের কাজ করার কারণে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই ইউনিয়নের দক্ষিণ কেতকীবাড়ি খয়রাতপাড়া হতে মখদুমুন বসুনিয়া মসজিদ সড়কে ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৩২ লাখ টাকা ব্যয়ে এই ব্রিজটি নির্মাণ করা হচ্ছিল। বৃহস্পতিবার সন্ধ্যার পর ব্রিজের ঢালাইয়ের কাজ শেষ করে ঠিকাদার প্রতিষ্ঠান নিলয় এন্টারপ্রাইজ। ঠিকাদার মঈন উদ্দিন আহমেদ ব্রিজটি নির্মাণের শুরু থেকেই নিম্নমানের কাজ করে আসছিল। প্রতিবাদ করেও কোন লাভ হয়নি। এ অবস্থায় সন্ধ্যার পর ঢালাইয়ের কাজ শেষ হওয়ার পরেই ব্রিজটি ভেঙ্গে পড়ে।

শুক্রবার সকালে ঘটনাস্থলে সংবাদিকরা গেলে সেতু নির্মাণকারী প্রতিষ্ঠান ডোমারের নিলয় এন্টারপ্রাইজের স্বত্বাধীকারী মঈন উদ্দিন আহম্মেদ বলেন, সেতুর নিচে গভীর পানির মধ্যে খুঁটি গেড়ে ঢালাইয়ের জন্য সাটারিং করা হয়। ঢালাইয়ের সময় কাজটি মজবুত করতে কম্পন যন্ত্র দিয়ে কম্পন (ভাইব্রেশন) দেয়া হচ্ছিল। এ সময় বেশি কম্পন দিতে গিয়ে পানির নিচে খুঁটি আলগা হয়ে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে কথা বললে ডোমার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিয়ার রহমান বলেন, নি¤œমানের সামগ্রী ব্যবহারের কারণে নয়, ঢালাইয়ের কাজে সাটারিংয়ের জন্য ব্যবহৃত বাঁশের খুঁটি আলগা হয়ে সরে যাওয়ার কারণে এ ঘটনাটি ঘটেছে।