২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মির্জাপুরে ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে ওষুধ সরবরাহ বন্ধ


নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১ জুলাই ॥ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ৪ মাস যাবত ওষুধ সরবরাহ বন্ধ রয়েছে। ওষুধ সরবরাহ না থাকায় স্বাস্থ্যকেন্দ্রগুলোতে স্বাস্থ্যসেবা দান ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। বরাদ্দের টাকা শেষ হওয়ায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রগুলোতে ওষুধ সরবরাহ বন্ধ রয়েছে বলে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে। শুধু ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নয়, গ্রামের স্যাটেলাইট ক্লিনিকগুলোতেও ওষুধ সরবরাহ নেই বলে সূত্রটি জানিয়েছে। স্বাস্থ্যকেন্দ্রে কর্তব্যরত ডাক্তারগণ ব্যবস্থাপত্রে পরামর্শ দেয়া ছাড়া চিকিৎসা নিতে আসা রোগীদের কোন ওষুধ দিতে পারছেন না।

মির্জাপুর উপজেলায় ১৩টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং প্রত্যেক ইউনিয়নে ৮টি করে স্যাটেলাইট ক্লিনিক রয়েছে।

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার মোঃ আলম হোসেন বলেন, এই স্বাস্থ্য কেন্দ্র থেকে আমরা জন্মনিয়ন্ত্রণের কার্যক্রম চালানোর পাশাপাশি প্রতিদিন বিপুলসংখ্যক রোগীকে চিকিৎসা ও ওষুধ দিয়ে থাকি।

কিন্তু গত ৪ মাস যাবত কোন ঔষধ সরবরাহ না থাকায় ব্যবস্থাপত্রে পরামর্শ দেয়া ছাড়া কোন ওষুধ দিতে পারছি না।একই উপজেলার আজগানা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কমিউনিটি মেডিক্যাল অফিসার জানান, জন্মনিয়ন্ত্রণের ওষুধ সামগ্রী দিতে পারলেও রোগীদের পরামর্শ দেয়া ছাড়া কোন প্রকার ঔষধ দিতে পারছেন না। তিনি বলেন, এ বছরের মার্চ থেকে জুন পর্যন্ত আমরা কোন প্রকার ঔষধ পাইনি।