২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

এক ক্লিকে ঈদের বাজার


রাজধানী ঢাকাসহ দেশের শপিংমল গুলোর ভিন্নধর্মী কালেকশন এবং ক্রেতাদের ভিড়ই বলে দিচ্ছে ঈদ আসতে খুব একটা বেশি দেরি নেই। তবে গরেমের এই সময়টাতে রোজা রেখে মার্কেটে গিয়ে ঘাম ঝরাতে চাইছেননা কেউই। যত সহজ কেনাকাটা করা যায় সেটাই বেটার। এজন্য সবাই চায় ঘরে বসেই কেনাকাটাটা সেরে ফেলতে। ক্লিকেই যদি ঈদের কেনাকাটা শেষ করা যায় তাহলে কত সুবিধা! এজন্য ক্লিকেই ঈদের কেনাকাটা সেরে ফেলতে আগ্রহী হাজারও ক্রেতা। দোকানপাট, বাজার কিংবা শপিংমলের পাশাপাশি ঈদের কেনাকাটা জমজমাট অনলাইনে ই-কমার্সের ওয়েবসাইটগুলো।

অনলাইনে কী কিনছেন, কেনই বা কিনছেন

অনেকেই গরম বা বৃষ্টির ভয়ে বাইরে বেরোতে চান না। কেউ আবার ঈদের আগে কাজের চাপে বাজারে ঘোরার ফুরসত পাচ্ছেন না। তাদের ভরসা তাই অনলাইন বাজার। এবারের ঈদে বিভিন্ন ই-কমার্স সাইটের পণ্যতালিকা দেখে বোঝা গেল, তারা নানা পণ্যের পসরা সাজিয়েছে তরুণদের কথা ভেবেই। কেননা তাদের গ্রাহকদের মধ্যে বেশির ভাগই বয়সে তরুণ।

পোশাক-আশাক থেকে শুরু করে নানা রকম ঘড়ি, রোদচশমা, ওয়ালেটসহ সবই আছে। আরও আছে বিভিন্ন রকম মজার মজার ইলেকট্রনিক গ্যাজেট। চাল-ডাল থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় পণ্যও আছে অনলাইন কেনাকাটার তালিকায়। রাজধানীর একটি বেসরকারী হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা জানান, ‘কাজের ব্যস্ততা থাকে বলেই অনেক দিন ধরে অনলাইনে কেনাকাটা করছি। বিভিন্ন ই-কমার্স সাইট ছাড়াও দেশের অনেক নামী ব্র্যান্ডের ই-শপ রয়েছে। ঈদের দিন এবার যে থ্রিপিস পরব, সেটাও কিনেছি ফেসবুক পেজভিত্তিক উদ্যোগ ফ্যাশনিয়া থেকে।’

শুধু নিজের না, পরিবারের অন্য সদস্যদের উপহার দিতেও তরুণরা কেনাকাটা করছেন অনলাইনে। বাবা-মায়ের কাছে উপহার পাঠাতেও অনলাইনে দোকান বেছে নিচ্ছেন অনেকে। ভিড় এড়িয়ে ঈদের কেনাকাটা অনেক বেশি সহজ করে দিয়েছে অনলাইন সুবিধা। ‘অনলাইনের সুবিধা হলো ‘ক্যাশ-অন ডেলিভারি’। মানে পণ্য হাতে পেয়ে তারপর এর দাম পরিশোধ করা যায়।’

এখন দিন যাচ্ছে আর বাড়ছে ই-কমার্সের চাহিদা ও বাজার। রোদ-বৃষ্টি গায়ে না মেখে ঝামেলা ছাড়াই কেনাকাটা করা যায় বলে তরুণরা বেশি আগ্রহী হচ্ছেন। তবে অনলাইনে কেনাকাটা করার আগে অবশ্যই সাইটটা যাচাই করে নিতে হবে। বিশ্বস্থতার সঙ্গে অনলাইনে ঈদের কেনাকাটা করতে চাইলে ঢুঁ মারতে পারেন দেশের সেরা অনলাইন শপ আজকের ডিলের ওয়েবসাইটে।

ঈদুল ফিতর উপলক্ষে নানা রঙে-ঢঙে পুরো দেশকে সাজাতে পুরোপুরি প্রস্তুত দেশের সবচেয়ে বড় অনলাইনশপ আজকের ডিল ডটকম। এই ঈদে আপনাকে আপনার আপন রঙে রাঙিয়ে তুলতে আজকের ডিল ডটকম নিয়ে এসেছে ৫০০০+ অনবদ্য সব কালার আর বাহারি ডিজাইনের পাজ্ঞাবি, টি-শার্ট, শাড়ি, লেহেঙ্গা, কুর্তি, ঘড়ি ও গহনা ও অন্যান্য অনেক আইটেম। গরমে গায়ের ঘাম না ঝরিয়ে আজকের ডিল থেকে শপিং করুন ঝড়ের গতিতে আর ডেলিভারি নিন তুফানের বেগে।