মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঈদের অবসরে মোবাইলে আনলিমিটেড গেমস

প্রকাশিত : ২ জুলাই ২০১৬
  • হাবিবুর রহমান

মোবাইল ফোন এখন আর শুধু কথা বলার মাঝেই সীমাবদ্ধ নয়। প্রযুক্তির উন্নয়নের ফলে এখন স্বল্পমূল্যে পাওয়া যাচ্ছে বিভিন্ন কোম্পানির বিভিন্ন ধরনের মোবাইল সেট। বিভিন্ন মডেলের নতুন নতুন সেটে আপনারা অল্প খরচেই পাচ্ছেন গান শোনা, ক্যামেরা, ভিডিও ও গেম খেলার সুবিধা। এ সংখ্যায় কিছু গেম ও আনলিমিটেড ভিডিও করা যায়

অবসর সময় কাটানো খুব কষ্টকর। এ অবসর সময় হেসে খেলে আনন্দে কাটানোর জন্য বিভিন্ন মোবাইল কোম্পানি তাদের সেটের জন্য ডেভেলপ করে আসছে নিত্যনতুন মোবাইল গেম। এসব নতুন নতুন গেম হবে তখন আপনার অবসর সঙ্গী।

ডেমেজ-সান ॥ অনেক গেমারই মোটামুটি প্রিন্স অব পারসিয়া খেলেছেন। এখানে আলোচ্য গেমটি প্রায় প্রিন্স অব পারসিয়ার মতো। গেমের সাউন্ড মোবাইল সেটের ওপর নির্ভরশীল। পিকচার কোয়ালিটি এবং কালার খুবই সুন্দর। গেমটি নিচের সাইট থেকে ডাউনলোড করার পর অটোমেটিক আপনার মোবাইল সেটে ইনস্টল হবে অথবা ইনস্টল করার জন্য মোবাইল স্ক্রিনে লেখা আসবে অৎব ুড়ঁ রহংঃধষষ হড়,ি তখন ণবং চেপে ইনস্টল করে নেবেন। আপনার মোবাইল মেনু থেকে গেমের লোগো সিলেক্ট করুন এবং ঘবি মধসব খেলা শুরু করুন। ২ হলো লাফ দেয়ার জন্য। ৬ এবং ৪ সামনে এবং পেছনে। ৮ চাপলে কেউ যদি আপনাকে মারতে আসে তা ঠেকাবে। ৭ চাপলে দৌড়ে গিয়ে লাথি মারবে। ৯ চাপলে দৌড়ে তলোয়ার দিয়ে মারবে। কোথায় পাবেন : যঃঃঢ়://হবযধফধরঁনববব. মঢ়ৎং.খঃ

সফটওয়্যারটির সাইজ ৬৫ কেবি। ১ কিলোবাইট হিসেবে ডাউনলোড করতে খরচ হবে ২-৩ টাকা।

প্লাটফর্ম ॥ ঔধৎ ফাইল সাপোর্ট করে সব ধরনের মোবাইলে এবং ফাইল ইনস্টল করা যায় সব ধরনের মোবাইলে।

স্কাই ফোর্স ॥ আকাশ যুদ্ধভিত্তিক এ গেমটি মনে হয় অনেকেই মোটামুটি কম্পিউটারে খেলেছেন। এখন চলুন মোবাইলে খেলা যাক। গেমটির প্রথম ভার্সনটি হয়ত অনেক মোবাইল ব্যবহারকারীই খেলেছেন। কিন্তু নতুন এই ১.২২ ভার্সনটি আরও অত্যাধুনিকভাবে তুলে ধরা হয়েছে। যেমনি যুক্ত করা হয়েছে নতুন নতুন শত্রু জাহাজ, হেলিকপ্টার, প্লেন তেমনি আপনার প্লেনেও যুক্ত করা হয়েছে মিসাইল। গুলি ও ইলেকট্রিক মিসাইল। এর সাউন্ড কোয়ালিটি এমনভাবে ডেভেলপ করা হয়েছে যে মনে হবে আপনি সত্যি সত্যি আকাশ যুদ্ধে লিপ্ত হয়েছেন। অসাধারণভাবে নতুন এই গেমটি তৈরি করেছে ওঘঋওঘওঞঊ উজঊঅগঝ নামের কোম্পানি। গেমটির ঝঃধমব সংখ্যাও বাড়ানো হয়েছে তিনটি। প্রতিটি ধাপে আপনাকে দেয়া হবে লাইফ গুলোর পাওয়ার মিসাইল। এতে আরও রয়েছে ইলেকট্রিক পাওয়ার। ইলেকট্রিক পাওয়ার ব্যবহার করার জন্য ৫ প্রেস করতে হবে।

গেমটি ডাউনলোড করার পর আপনার ইচ্ছেমতো কী প্যাড ঠিক করে নিন। আপনি অপশন থেকে সাউন্ড বাড়িয়ে-কমিয়ে এডজাস্ট করতে পারবেন এবং ওপরে, নিচে, ডানে, বামে, প্রথম গুলি ও দ্বিতীয় গুলি ইত্যাদি কোনটি মোবাইলে প্রেস করে ব্যবহার করতে চান তা সিলেক্ট করে দিন। সিলেক্ট করে অপপবঢ়ঃ প্রেস করে গধরহ ঙঢ়ঃরড়হ– এগিয়ে ঝঃধৎঃ ঘবি এধসব প্রেস করে খেলা শুরু করুন।

কোথায় পাবেন : যঃঃঢ়://হবযধফধরঁনববব.মঢ়ৎং.খঃ গেমটির সাইজ প্রায় ১৩৭৮ কিলোবাইট। গেমটি ডাউনলোড করতে এবং লাইসেন্স কোডসহ খরচ হবে ৭০-৮০ টাকার মতো।

প্লাটফর্ম ॥ ৫১৫ ফাইল ব্যবহার করা যায় সব ধরনের মোবাইলে।

নোকিয়া : ৬২৬০, ৭৬১০, ৩২৩০, ৬৬০০, ৬৬৮০, ৬৬২০, ৬৬৮১, ঘ৭০, ঘ৭১, ঘ৭২, ঘ৭৩, ঘ৮১, ঘ৯০, ঘ৯১, ঘ৯৫।

ক্যামকডার ॥ আনলিমিটেড ভিডিও রেকর্ড করা যায় যে সফটওয়্যারটি দিয়ে তার নাম হলো ঈধসঈড়ফবৎ.ঢ়ৎড়।

আমাদের মোবাইলে শুধু ভিডিও করা যায় কিন্তু কম্পিউটার ছাড়া কি এডিটিং করা যায়? না। কিন্তু এখন সম্ভব। আপনি ইচ্ছেমতো ভিডিও করবেন এবং নিজে সেই ভিডিও সাউন্ড এডিট করে গান সংযুক্ত করতে পারবেন। সফটওয়্যারটিতে আরও নতুন কিছু অপশন আছে তা হলো উধুষরমযঃ এবং ইষধপশ ্ ডযরঃব. যার মাধ্যমে আপনি ভিডিও করার সময় অতিরিক্ত আলো নিয়ন্ত্রণ করতে পারবেন। তাছাড়া সাদা-কালো ভিডিও করা যাবে এতে। ভিডিও করার পর আপনার পছন্দের গানটি মোবাইল ফোনের সামনে বাজিয়ে ভিডিওর সঙ্গে গানটি শুনতে পাবেন। এডিটের জন্য অপশন>ভিডিও এ্যালবাম>এডিট সাউন্ড প্রেস করার পর সঙ্গে সঙ্গে গান ভিডিওর সঙ্গে রেকর্ড হবে। কোথায় পাবেন : যঃঃঢ়://হবযধফধরঁনববব.মঢ়ৎং.খঃ সটওয়্যারটির সাইজ ১৮৭ কেবি? ডাউনলোড করতে ৫-৭ টাকা খরচ হবে?

প্লাটফর্ম ॥ ৫১৫ ফাইল ইনস্টল করা যায় সব ধরনের মোবাইলে। নোকিয়া : ৬২৩০, ৬৬২০, ঘ৭০, ঘ৭৩, ঘ৭৬, ঘ৮১, ঘ৯০, ঘ৯১।

প্রকাশিত : ২ জুলাই ২০১৬

০২/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: