১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

যানজট নিরসনে শনিবার রাস্তায় নামছে এক হাজার স্কাউট সদস্য: সেতুমন্ত্রী


যানজট নিরসনে শনিবার রাস্তায় নামছে এক হাজার স্কাউট সদস্য: সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ ভাষণ দিতে দিতে বাংলাদেশের অনেক ক্ষতি হয়েছে এবং ভালো কথার মজুদও শেষ হয়ে গেছে বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলানয়তনে ‘সড়ক স্বেচ্ছাসেবক ওরিয়েন্টেশন’ অনুষ্ঠানে উপস্থিত স্বেচ্ছাসেবীদের কথা কম বলে বেশি করে কাজ করার উপদেশও দেন তিনি।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিন্ডলীর এই সদস্য বলেন, ভাষণ দিতে দিতে এ দেশে অনেক ক্ষতি হয়েছে। ভালো কথার স্টক ফুরিয়ে গেছে। মানুষ যত কথা বলছে, তত ভালো কাজের দৃষ্টান্ত কম। ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ভোগান্তি কমাতে রাজধানীর ১৬টি পয়েন্টে এক হাজার রোভার স্কাউটকে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, শনিবার সকাল ৬টা থেকে ঈদের দিন সকাল ৬টা পর্যন্ত প্রতিদিন তিন শিফটে ভাগ হয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগী হিসেবে কাজ করবেন এই স্বেচ্ছেসেবীরা।

প্রতিশ্রুতি পূরণে সজাগ থাকার আহ্বান জানিয়ে স্কাউটদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ভাষণ কম অ্যাকশন বেশি; কথা কম কাজ বেশি। যে ওয়াদা-প্রতিশ্রুতি দেয়া হবে- তা পূরণ করতে হবে। জীবন মানেই চ্যালেঞ্জ; পরিবর্তন আনতে হলে চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। মেট্রোরেল, বিআরটি, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের প্রসঙ্গ তুলে তিনি বলেন, সড়ক পরিবহনে শৃঙ্খলা ফিরে না আসা পযন্ত মেট্রোরেল বা উড়ালসড়ক কোনো কাজে আসবে না।

মোবাইল ফোনে কানে ধরে রাস্তা পারাপারের কারণেও সড়ক দুর্ঘটনা ঘটছে জানিয়ে মন্ত্রী কাদের বলেন, শুধু বেপরোয়া চালকের জন্য দুর্ঘটনা ঘটছে না। অনেক সময় বেপরোয়া পথচারীও দুর্ঘটনার জন্য দায়ী।

পথচারীরা কানে মোবাইল নিয়ে রাস্তা পারাপার হচ্ছে, এজন্যও দুর্ঘটনা ঘটছে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্বরাষ্ট্র সচিব মোজাম্মেল হক খান এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিক উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: