২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এশিয়ার বৃহত্তম ইফতার পার্টি কাশ্মীরে


এশিয়ার বৃহত্তম ইফতার পার্টি কাশ্মীরে

অনলাইন ডেস্ক॥ গত বছরে এশিয়ার দীর্ঘতম ইফতার পার্টির আয়োজন করে রেকর্ড গড়েছিল ভারতের ভূ-স্বর্গ বলে পরিচিত কাশ্মীর। তখন রাজধানী শ্রীনগরের বিখ্যাত ডাল লেক বরাবর ডাইনিং ক্লথ পেতে মুখোমুখি বসে ইফতারি সেরেছিলেন কয়েক হাজার মানুষ। সেই ইফতার পার্টির দৈর্ঘ্য ছিল ১.৬ কিলোমিটার। আর এ বছর রাজ্যের সবচেয়ে বড় ইফতার পার্টির আয়োজন করে আবারও রেকর্ড গড়ে ফেলল জম্মু-কাশ্মীর।

নাগরিক সমাজ এবং কাশ্মীরের ব্যবসায়ী সংগঠনের সাহায্যে এশিয়ার এই বৃহত্তম ইফতার পার্টির আয়োজন করেছিল ‘লাউড বিটল ডট ইন’ নামে এক ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা। বৃহস্পতিবার সন্ধ্যায় কাশ্মীরের পোলো গ্রাউন্ডে এই ইফতার পার্টিতে অংশ নিয়েছিল প্রায় ৪ হাজারেরও বেশি মানুষ।

সংস্থার সিইও আহমের খান জানিয়েছেন ‘আমরা প্রায় ৫ হাজার মানুষের জন্য ইফতারের ব্যবস্থা করেছি। তবে এই ইফতারে কোন অতিথি তালিকা ছিল না। ধনী, গরিব যেকোন মানুষই যাতে আমাদের এই ইফতারে অংশ নিতে পারে তার ব্যবস্থা করা হয়েছিল’।

খান আরও জানান ‘স্থানীয় ব্যবসায়ীরা এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো এই ইফতারের খরচ দিয়েছে। কেউ পানির বোতল, কেউ নগদ অর্থ, কেউ জুস-সবাই যে যার সাধ্য মতো ইফতার পার্টির খরচ জুগিয়েছে।

বৃহত্তম ইফতার পার্টির আয়োজন করে সকলের মধ্যে ভাতৃত্ববোধ জাগ্রত করাটাই সংস্থার লক্ষ্য ছিল বলেও জানান আহমের খান। ইফতারের তালিকা ছিল নজরকাড়া। ফলের জুস, বিস্কুট, খেঁজুর, বাহারি ফল থেকে শুরু করে ফিরনি সবটাই ছিল।

সম্পর্কিত:
পাতা থেকে: