২২ ফেব্রুয়ারী ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

পোল্যান্ডকে হারিয়ে সেমিতে পর্তুগাল

প্রকাশিত : ১ জুলাই ২০১৬, ১১:৪৩ এ. এম.
পোল্যান্ডকে হারিয়ে সেমিতে পর্তুগাল

অনলাইন ডেস্ক॥ একটা পেনাল্টি মিস করলে তো আর কেউ বাজে খেলোয়াড় হয়ে যায় না। লিওনেল মেসির কোপার পেনাল্টি মিসের ঘটনায় বলেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু ইউরোর কোয়ার্টার ফাইনালে টাইব্রেকে স্পট থেকে শট নিতে গিয়ে একটুও কি কেঁপে ওঠেননি তিনি! গ্রুপ পর্বে একটি পেনাল্টি মিস করেছিলেন। আর গোটা ক্যারিয়ারের একটি অধরা স্বপ্ন যে অনেকটাই নির্ভর করছিল এই শটের ওপর। না। মেসির মতো মিস করেননি রোনালদো। দলের প্রথম শটেই গোল করেছেন। পোল্যান্ডকে টাইব্রেকে ৫-৩ গোলে হারিয়ে ইউরো ২০১৬ এর সেমিফাইনালে উঠে গেছে পর্তুগাল। নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল। রোনালদোর প্রথম কোনো শিরোপা জয়ের স্বপ্ন তাতে বেঁচে রইলো।

এই ম্যাচের মধ্যে লড়াই ছিল পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোস্কি ও রোনালদোর মাঝে। বাছাইয়ে সর্বোচ্চ গোল করা লেভা শেষ আটে এসে ইউরোর চূড়ান্ত পর্বের প্রথম গোলের দেখা পেলেন। তাও ১ মিনিট ৪০ সেকেন্ডে। এবারের ইউরোর দ্রুততম গোল। শেষ ষোলোতে বদলী হিসেবে নেমে ১৮ বছরের রেনাতো সানচেজ গোল করে বাঁচিয়েছিলেন দলকে। এবার কোচ তাকে শুরু থেকে খেলিয়েছেন। সামনের মৌসুমে বায়ার্ন মিউনিখে যোগ দিতে যাওয়া এবারও বাঁচালেন পর্তুগালকে। ৩৩ মিনিটে দারুণ গোল করেছেন। রোনালদো ম্যাচে অনেকটা নিস্প্রভ থাকলেও সানচেজের ওই গোল তাদের ভাগ্যের লড়াই টাইব্রেকে নিয়েছে।

রোনালদোর বয়স এখন ৩১। গেল সাত আসরের ৫টিতে সেমিফাইনালে খেলেছে পতুর্গাল। এটা রোনালদোর চতুর্থ ইউরো। আর কি সুযোগ মিলবে? রোনালদো এখন স্বপ্ন পূরণের জন্য ঝাঁপাতে বলছেন গোটা দলকেই, "স্বপ্নের কাছাকাছি আমরা। এখন যে কোনো কিছু ঘটতে পারে। আমি কোনো কিছু মিস করিনি। এখন অবসরে গেলেও সব পাওয়া নিয়ে যাওয়া হবে। তবে সবসময় বলেছি যে জাতীয় দলের সাথে একটি শিরোপা জয়ে দারুণ খুশি হবো। লুকাচ্ছি না তা। আমরা সঠিক পথেই আছি।" বেলজিয়াম ও ওয়েলসের মধ্যে বিজয়ী দরের সাথে সেমিফাইনালে খেলবে পর্তুগাল।

প্রকাশিত : ১ জুলাই ২০১৬, ১১:৪৩ এ. এম.

০১/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: