১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

টুকরো খবর


কোটি টাকার জুতা আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিরামপুর সীমান্তের ঘাসুড়িয়া ও কাটলা এলাকায় বিজিবির টহল দল অভিযান চালিয়ে প্রায় ২ কোটি টাকার ভারত থেকে চোরাপথে আসা জুতা আটক করে। ফুলবাড়ী ২৯ বিজিবির একটি দল বুধবার রাত সাড়ে ৩টায় অভিযান চালায়। দলটি বিরামপুর থেকে ঢাকা অভিমুখে যেতে থাকা একটি ট্রাককে ধাওয়া করে আটক করে। আটককৃত ট্রাকে ১শ’ ৪৯ বস্তা ভারতীয় জুতা পাওয়া যায়, যার আনুমানিক মূল্য প্রায় ২ কোটি টাকা।

তিন ডাকাতকে গণপিটুনি

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ৩০ জুন ॥ লক্ষ্মীপুরের রায়পুরে তিন ডাকাতকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে ক্ষুব্ধ গ্রামবাসী। গত এক মাস ধরে একের পর এক চরমোহনা ইউনিয়নে চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনায় অতিষ্ঠ হয়ে ওঠেন তারা। বৃহস্পতিবার সকালে চরমোহনা সরকারী প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন মনির বেপারির বাড়ীর সৌদিপ্রবাসী বাবুলের ঘরে ডাকাতি করতে গেলে ওই তিন ডাকাতকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়। অভিযুক্ত ডাকাতরা হলোÑ চরমোহনা গ্রামের মতিনের ছেলে মন্টু, আব্দুর রজবের ছেলে রহমান ও রুহুল আমিন।

বিদ্যুতপৃষ্টে স্কুলছাত্রীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বোয়ালখালীতে বিদ্যুতপৃষ্ট হয়ে ৬ষ্ঠ শ্রেণীর এক ছাত্রী নিহত হয়েছে। তার নাম শশী চক্রবর্তী। বৃহস্পতিবার ভোরে উপজেলা উত্তরভূর্ষি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় সকাল সাড়ে ৯টার দিকে বোয়ালখালী উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শশী চক্রবর্তী অন্নদা জীবন উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী। সে গোপাল চক্রবর্তীর বাড়ির বিশ্বনাথ চক্রবর্তীর কন্যা। ভোরে শশী পূজার ফুল তুলতে গিয়ে ছিঁড়ে পড়া বিদ্যুতের তারে জড়িয়ে পড়ে বলে জানিয়েছেন স্থানীয়রা।

অস্ত্রসহ ২ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানায় পরিচালিত বিশেষ অভিযানে দুটি ধারালো কিরিচসহ ২ ডাকাত গ্রেফতার হয়েছে। বৃহস্পতিবার ভোরে পোর্ট কানেকটিং সড়কের কলকা সিএনজি স্টেশন এলাকায় এ অভিযান পরিচালনা করে পুলিশ। সিএমপি সূত্রে জানানো হয়, গ্রেফতার দুই ডাকাত হচ্ছেÑ শাহীন ওরফে খোকন ও নজরুল ইসলাম ওরফে রুবেল। এর মধ্যে খোকনের বাড়ি বাগেরহাট জেলার ফকিরহাট থানায় আর রুবেলের বাড়ি লালমনিরহাট জেলার কালীগঞ্জে। তারা চট্টগ্রামে বসবাস করত।

পানিতে ডুবে ভাই বোনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৩০ জুন ॥ জেলার শিবচরের কাঁঠালবাড়ি ইউনিয়নের চরচান্দ্রা গ্রামে পানিতে ডুবে দুই ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। জানা গেছে, বুধবার সন্ধ্যায় কাঁঠালবাড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চরচান্দ্রা মুন্সীকান্দি গ্রামের আতা শেখের মেয়ে লামিয়া আক্তার (৫) ও ছেলে দীন ইসলাম (৪) বাড়ির পাশের একটি খালে পড়ে যায়। দীর্ঘ সময় তারা বাড়িতে ফিরে না আসায় বাড়ির লোকজন ও প্রতিবেশীরা খালের পানিতে খোঁজাখুঁজি করে দুই ভাই-বোনকে মৃত অবস্থায় উদ্ধার করে।

সাংবাদিকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা প্রেসক্লাবে কাফনের কাপড় পাঠিয়ে দুই সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে সাংবাদিক সমাজ। বৃহস্পতিবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু আহমেদ, সুভাষ চৌধুরী, আনিছুর রহিম প্রমুখ।

বক্তারা বলেন, হত্যার হুমকি দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না। বক্তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ ঘটনায় যারা জড়িত তাদের গ্রেফতারের দাবি জানান। মানববন্ধন থেকে ১০ দিনের আল্টিমেটাম দেয়া হয়।

উল্লেখ্য, মঙ্গলবার ২৮ জুন সাতক্ষীরা প্রেসক্লাবে কাফনের কাপড় ও লাল কাপড়সহ একটি চিঠি পাঠিয়ে প্রথম আলোর প্রতিনিধি কল্যাণ ব্যানার্জি ও মানবজমিনের জেলা প্রতিনিধি ইয়ারব হোসেনকে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা।