২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ডিআইজি থেকে বাবুর্চি সবাই নিরাপত্তায় রাস্তায় থাকবেন


স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান বলেছেন, এবারের ঈদে মানুষ যাতে নিরাপদে, নির্বিঘেœ ও স্বাচ্ছন্দ্যে বাড়ি যেতে পারে ও ফিরে আসতে পারে তার জন্য আমরা পরিকল্পনা ও ব্যবস্থা নিয়েছি। ডিআইজি থেকে শুরু করে বাবুর্চি পর্যন্ত সবাই যাত্রীদের নিরাপত্তার জন্য রাস্তায় থাকবেন।

তিনি যাত্রীদের অনুরোধ জানিয়ে বলেন, যেসব কারণে দুর্ঘটনা ঘটে তার মধ্যে প্রধানতম কারণ হচ্ছে অযোগ্য লোক বা হেলপার দিয়ে গাড়ি চালানো এবং অযোগ্য গাড়ি রাস্তায় বের করা। তাই যাত্রীদের উচিত হবে চালকের লাইসেন্স ও সক্ষমতা আছে কিনা এবং যাতায়াতের জন্য গাড়িটি সচল বা উপযোগী কিনা, তা যাচাই করে গাড়ি ব্যবহার করা। তিনি বৃহস্পতিবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় পরিদর্শনে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

ডিআইজি নুরুজ্জামান বলেন, অপরাধীরা যাতে অপরাধ করতে না পারে, সেজন্য প্রতিটি থানায় ইতোমধ্যে টিম গঠন করে তাদের দায়িত্ব দেয়া হয়েছে। এ সময় হাইওয়ে পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান, অতিরিক্ত ডিআইজি (হেডকোয়ার্টার) আবুল কালাম সিদ্দিক, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ, টাঙ্গাইলের পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর, হাইওয়ের পুলিশ সুপার সফিকুল ইসলামসহ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণীকক্ষ দখলের প্রতিবাদে ডিমলায় মানববন্ধন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নুর বিদ্যানিকেতন শিক্ষা প্রতিষ্ঠানের জমিসহ ৭টি ক্লাস রুম প্রভাবশালীরা দখল করে নেয়ার প্রতিবাদে ডিমলা উপজেলা পরিষদ চত্বরে ওই স্কুলের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। বৃহস্পতিবার দুপুরে এই মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিমকে শিক্ষার্থীরা স্মারকলিপি প্রদান করে।

জানা যায় বিদ্যালয়েরে জমির সমস্যার কারণে পরিচালক হারুন অর রশিদের বড়ভাই সহিদুল ইসলাম ২৮ জুন জোরপূর্বক ৭টি ক্লাসরুম সহ ৩১ শতাংশ জমি দখল করে নেয়।

২০০১ সালে শিক্ষা প্রতিষ্ঠানটি ৫১ শতক জমির উপর প্রতিষ্ঠার পর থেকে শিক্ষাকার্যক্রম চলে আসছে। বর্তমানে বিদ্যালয়টিতে ১ম শ্রেণী থেকে ৯ম শেণী পর্যন্ত ৭৮০ শিক্ষার্থী পড়াশোনা করছে।

বেতন বোনাস বৃদ্ধির দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ একজন পরিচালকের অপসারণ ও বেতন বোনাস বৃদ্ধির দাবিতে যশোর আকিজ বিড়ি ফ্যাক্টরির শ্রমিক কর্মচারীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বৃহস্পতিবার সকালে নাভারন আকিজ বিড়ি ফ্যাক্টরির সামনে এই সমাবেশে শত শত বিক্ষুব্ধ শ্রমিক কর্মচারী অংশ নেন। তারা অবিলম্বে পরিচালক শেখ আজিজ উদ্দিন হিরনের অপসারণ দাবি করেন।

সমাবেশে বক্তব্য রাখেন ফ্যাক্টরি ম্যানেজার সোহেল হোসেন, শ্রমিক নেতা ফজলুর রহমান, কর্মচারী গোলাম আজম, শ্রমিক আবুল কাশেম প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, গত ২৭ জুন প্রতিষ্ঠানের রংপুরের তামাক ক্রয় কেন্দ্রে ব্যবস্থাপক আব্দুল কাদেরকে পরিচালক হিরন লাঞ্ছিত করেন।