২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

রাজশাহীতে আইনজীবীসহ আটক ২৬


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জামায়াতপন্থী এক আইনজীবীসহ ২৬ জনকে আটক করেছে পুলিশ। বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোরপর্যন্ত নগরীর চার থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে পুলিশ ও ডিবি পুলিশ তাদের আটক করে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র ও রাজপাড়া জোনের সহকারী কমিশনার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নগরীর বোয়ালিয়া থানায় ৫ জন, রাজপাড়া থানায় ৮ জন, মতিহার থানায় ৯ জন ও শাহ মখদুম থানা পুলিশ ১জন এবং মহানগর ডিবি পুলিশ ৩ জনকে আটক করেছে। আটককৃতদের মধ্যে ১৫ জন ওয়ারেন্টভুক্ত আসামি, ৪ জন মাদক বিক্রেতা, ৪ জন মাদকসেবী এবং ৩ জন জামায়াতের নেতাকর্মী রয়েছেন। আটক ২৬ জনের মধ্যে রাজশাহী মহানগর জামায়াতের যুগ্ম-সম্পাদক এ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম (৫৮), জামায়াতকর্মী কাজী মামুন রানা (৩৮) এবং মোয়াজ্জেম হোসেনও (৩৮) রয়েছেন। পুলিশ জানিয়েছে, থানায় তাদের বিরুদ্ধে নাশকতার একাধিক মামলা আছে। দুপুরে তাদের আদালতে চালান করা হয়েছে।

২০ ট্রাক ভাংচুর

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ বৃহস্পতিবার একটি সরু রাস্তায় সাইড দেয়াকে কেন্দ্র করে ২০টি ট্রাক ভাংচুর করেছে এলাকাবাসী। চরাঞ্চলের গরুর বিট বা করিডর বাখর আলী থেকে গরুভর্তি একটি ট্রাক প্রধান সড়কে আসার সময় সুন্দরপুর ইউনিয়নের আলিনগর এলাকায় পৌঁছলে রাস্তায় সাইড দেয়াকে কেন্দ্র করে বচসা হয়। এক পর্যায়ে স্থানীয় ২৫-৩০ জন ট্রাকটির সামনের গ্লাস ও লুকিং গ্লাস ভাংচুর করে। পরবর্তীতে তারা গরুর বিটসংলগ্ন বাখের আলীতে এসে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা আরও ২০টি ট্রাকে হামলা চালিয়ে ভাংচুর করে। ২৪ ঘণ্টার মধ্যে এর সমঝোতা না হলে জেলা ট্রাক ও মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল খালেক জেলার সকল রুটে ট্রাক চলাচল বন্ধ করে দেয়ার আল্টিমেটাম দিয়েছেন।

জিহাদী বইসহ চার শিবিরকর্মী আটক

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৩০ জুন ॥ জঙ্গী তৎপরতা ও নাশকতার অভিযোগে ৪ শিবির কর্মীকে বৃহস্পতিবার সকালে গোয়েন্দা পুলিশ আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদী বই, ক্যামেরা ও সরকারবিরোধী বিভিন্ন লিফলেট উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, শিবির কর্মীরা জঙ্গী তৎপরতা ও নাশকতার পরিকল্পনা করছেÑ এমন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি টিম ওয়েস্টানপাড়া এলাকায় একটি বাসায় অভিযান চালায়। এ সময় ওই বাসা থেকে ৪ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- মনপুরা উপজেলার কাউয়ারটেক গ্রামের নুর হোসেন, লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ গ্রামের আফজাল, চরফ্যাশন উপজেলার চর কচ্চপিয়া গ্রামের সাইফুল এবং এওয়াজপুর গ্রামের আকবর।

বিদ্যুতস্পৃষ্টে মালীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৩০ জুন ॥ বিটিভির নাটোর উপকেন্দ্রের মালী জাবেদ আলী (৫২) বিদ্যুতস্পৃষ্ট হয়ে নিহত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। জানা যায়, প্রতিদিনের মতো বিটিভির নাটোর উপকেন্দ্রের ফুলের বাগানে পরিচর্যার কাজ করছিলেন তিনি। এ সময় অসাবধানবশত তিনি বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে পড়েন।

পথশিশুদের পোশাক বিতরণ

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ৩০ জুন ॥ বৃহস্পতিবার বগুড়ার সান্তাহারে এসএসসি ব্যাচ-২০১৩ উদ্যোগে সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে সান্তাহার বি পি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসএসসি ব্যাচ-২০১৩ সালের উদ্যোক্তা তানভির রহমান তন্ময়ের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সান্তাহার বি পি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মতিন, জাহাঙ্গীর আলম, ফিরোজ হোসন। এসএসসি-২০১৩ ব্যাচের মধ্যে বক্তব্য রাখেনÑ নাজমুল ইসলাম, প্রাবণ, তারিক হাসান, তুষার, মেহেদী হাসান প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ২০১৬-১৭ অর্থবছরের জন্য ৯৫ কোটি ৭৮ লাখ ২৬ হাজার ৪২২ টাকার বাজেট পেশ করেন ভারপ্রাপ্ত মেয়র সাইদুর রহমান। বাজেটে রাজস্ব খাতে ২৪ কোটি ৩৭ লাখ ২৬ হাজার ৪২২ টাকা ও নিজস্ব রাজস্ব খাতে ব্যয় দেখানো হয়েছে ১৯ কোটি ৭৮ লাখ ৯৫ হাজার টাকা। এবারের বাজেটে উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৭১ কোটি টাকা এবং ব্যয় দেখানো হয়েছে ৭৫ কোটি ৬৭ লাখ ৩১ হাজার ৪২২ টাকা। অনুষ্ঠানে নির্বাহী প্রকৌশলী সাদেকুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা ও পৌর কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ৩০ জুন ॥ রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ২০১৬-১৭ অর্থবছরের ৬০ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে। বৃহস্পতিবার দুপুরে পরিষদের মিনি সম্মেলন কক্ষে পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা বাজেট ঘোষণা করেন। বাজেটে উন্নয়ন ও সংস্থাপন খাতে সরকারের থোক বরাদ্দ ধরা হয়েছে ৫৭ কোটি ৩০ লাখ টাকা। বাজেটে সবচেয়ে বেশি বরাদ্দ রাখা হয়েছে শিক্ষা ও তথ্যপ্রযুক্তি খাতে। এই খাতে ৮ কোটি ৬৯ লাখ ৫৫ হাজার টাকা ধরা হয়েছে। এ সময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, নির্বাহী কর্মকর্তা সাদেক হোসেন ও গণসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

রাজবাড়ী পৌরসভা

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ৩০ জুন ॥ ২০১৬Ñ১৭ অর্থবছরের জন্য রাজবাড়ী পৌরসভার মোট ৮৩ কোটি ৫০ লাখ ৩৬ হাজার ৫১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার সন্ধ্যায় রাজবাড়ী পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে রাজবাড়ী পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী এ বাজেট ঘোষণা করেন। ঘোষিত বাজেটে রাজস্ব হিসাবে ৭ কোটি ৯০ লাখ ৮০ হাজার টাকা, উন্নয়ন ও প্রকল্প হিসাবে ৭৪ কোটি ৩৭ লাখ ৬০ হাজার টাকা এবং মূলধন ১ কোটি ২১ লাখ ৯৬ হাজার ৫১ টাকা আয়ের বিপরীতে মোট ব্যয় ৮২ কোটি ৭২ লাখ ৩০ হাজার টাকা এবং ৭৮ লাখ ৬ হাজার ৫১ টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে।

আদিবাসী শিক্ষার্থীদের উপবৃত্তি

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ নাচোল আদিবাসী জনগোষ্ঠীর ৫শ’ ৮৬ জন শিক্ষার্থীর মধ্যে ৪ লাখ টাকা বিতরণ করা হয়েছে। পাশাপাশি হতদরিদ্র পরিবার ও বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে আনুষ্ঠানিকভাবে ৩০ বান্ডিল ঢেউটিন বিতরণ করেছে উপজেলা পরিষদ। প্রাথমিক পর্যায়ে ১শ’ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৪শ’ টাকা, মাধ্যমিক পর্যায়ে ৫শ’ টাকা করে ৩০৬ জনকে, একাদশ, দ্বাদশ শ্রেণীর ৯০ জনকে ৮শ’ টাকা করে ও স্নাতক পর্যায়ে ৯০ জন শিক্ষার্থীর প্রত্যেকে দেড় হাজার টাকা করে শিক্ষাবৃত্তির টাকা প্রদান করা হয়। স্থানীয় এমপি গোলাম মোস্তফা বিশ্বাস এ টাকা বিতরণ করেন। অপরদিকে প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ থেকে ৩০ বান্ডিল টিন ও গৃহ নির্মাণ বাবদ ৩ হাজার টাকা করে ২৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিতরণ করা হয়।

বিনামূল্যে বই বিতরণ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৩০ জুন ॥ ছিন্নমূল পথশিশুদের ঈদ পোশাক ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী। বৃহস্পতিবার সকালে রায়পুর উপজেলা পরিষদ মিলনায়তনে তিনি ঈদ পোশাক ও বই বিতরণ করেন। অনলাইনভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন রায়পুর ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে এ কর্মসূচীর আয়োজন করা হয়। রায়পুর ফ্রেন্ডস ফোরামের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাজেদা বেগমের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেনÑ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজ্জাদুল হাসান, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম, পৌরসভার মেয়র ইসমাইল খোকন প্রমুখ।

ঢেউটিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৩০ জুন ॥ দুস্থ, প্রতিবন্ধী ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ঢেউটিন ও অর্থ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে এ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সে সময় সদর উপজেলার ২৪ জন দুস্থ প্রতিবন্ধী ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে এক বান্ডিল ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার আলতাফ হোসেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়ার্দ্দার, শহর সমাজসেবা অফিসার হোসেন খান উপস্থিত ছিলেন।

ভিজিএফের চাল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৩০ জুন ॥ বাউফল পৌরসভাসহ ১৫ ইউনিয়নের ৬০ হাজার দুস্থের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে এ চাল বিতরণ করা হয়। প্রত্যেক পরিবারকে ২০ কেজি হারে মোট এক হাজার ২শ’ টন চাল দেয়া হয়েছে। দেশের সব দুস্থ মানুষ যাতে ঈদ উৎসব করতে পারেন, সে জন্য সরকার ঈদের পূর্বে চাল বিতরণ করার সিদ্ধান্ত নেয়।

কালকিনিতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ৩০ জুন ॥ ডাসার থানার গোপালপুর এলাকায় মামুন সরদারের বাড়িতে বৃহস্পতিবার ভোরে ডাকাতি হয়েছে। এতে টাকাসহ ২ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে ডাকাতরা। এ সময় ডাকাতদের অস্ত্রের আঘাতে মহিলাসহ দুইজন গুরুতর আহত হয়েছেন। আহতদের বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।