২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভিজিএফ চাল কম দেয়ায় তানোর পৌর মেয়র আটক


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ঈদে দুস্থদের জন্য সরকারী বরাদ্দ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগে রাজশাহীর তানোর পৌরসভার মেয়র ও যুবদল নেতা মিজানুর রহমান মিজানকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে পৌরভবন থেকে তানোর থানা পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়। তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা আবদুস সালাম তাকে আটকের তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে মেয়র মিজানকে আটক করে থানায় নেয়া হয়েছে। তার বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মামুনুর রশীদ জানান, ঈদ-উল-ফিতর উপলক্ষে বৃহস্পতিবার তানোর পৌরসভায় ভিজিএফের চাল বিতরণ করা হচ্ছিল। দুপুরের দিকে বেশ কয়েক ব্যক্তি তার কাছে অভিযোগ করেন, ভিজিএফের চাল ওজনে কম দেয়া হচ্ছে। এরপর সরেজমিন অভিযোগের সত্যতা পান তিনি। এরপরই তাকে আটকের জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়। তবে মেয়র মিজান বলেন, তিনি সব কাউন্সিলরদের সুষ্ঠুভাবে চাল বণ্টনের নির্দেশ দিয়েছেন। কাউন্সিলররা চাল বিতরণ করছিলেন। এতে তার কোন সংশ্লিষ্টতা নেই বলে দাবি করেন তিনি।

বাগেরহাটে গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার, বাগেরহাট থেকে জানান, রামপালে দুস্থদের নামে ভিজিএফের (ভারনারেবল গ্রুপ ফিডিং) বরাদ্দকৃত চাল ওজনে কম দিয়ে আত্মসাত করার অভিযোগে ইউপি সচিবসহ দুজনকে গ্রেফতার করেছে প্রশাসন। বুধবার সন্ধ্যায় রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়ন পরিষদে অভিযান চালিয়ে তাদের গেফতার করা হয়। এ ঘটনায় বুধবার রাতে রামপাল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জি এম সাইফুল ইসলাম বাদী হয়ে রামপাল থানায় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ ফকির, সচিব ও তার নয় ওয়ার্ড সদস্যের বিরুদ্ধে একটি মামলা করেছেন। বৃহস্পতিবার দুপুরে এজাহারনামীয় আসামি ইউপি সচিব মোয়াজ্জেম হোসেন ও চৌকিদার মোনায়েম খানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ ফকির রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

গ্রেফতারকৃতরা হলেন, রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের সচিব মোঃ মোয়াজ্জেম হোসেন (২৭) ও চৌকিদার খান মোনায়েম (৩৩)।