২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাজধানী সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থায় সাজানো হয়েছে ॥ আছাদুজ্জামান


স্টাফ রিপোর্টার ॥ ঢাকা মেট্রাপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ছড়ি ঘুরিয়ে জনতাকে নিয়ন্ত্রণের দিন শেষ। এখন জনতাকে নিয়ন্ত্রণ করতে হবে ভালবাসা দিয়ে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে রাজধানীর বনানী মডেল স্কুল মাঠে এতিম ও দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এদিন ঈদ উপলক্ষে এ বস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে ডিএমপি।

বস্ত্র বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় তিনি এবারের ঈদে নগরীর নিরাপত্তার ব্যাপারে পুলিশের প্রস্তুতি সম্পর্কেও কথা বলেন। তিনি বলেন, রমজানকে ঘিরে রাজধানী ঢাকাকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থায় সাজানো হয়েছে। এখনও পর্যন্ত বড় কোন ঘটনা ঘটেনি। পুলিশ আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার চেষ্টা করছে। বিভিন্ন মার্কেটসহ রাস্তায় বিপুল পুলিশ মোতায়েন রয়েছে। জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তল্লাশি চৌকি ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

অপটিক্যাল ফাইবারে ত্রুটি, খিলক্ষেতের ২২৬ টেলিফোন বিকল

অপটিক্যাল ফাইবারে ত্রুটির কারণে খিলক্ষেত বটতলার এজিডব্লিউ এক্সচেঞ্জের আওতায় প্রায় ২২৬টি টেলিফোন বিকল হয়ে পড়েছে। জরুরী ভিত্তিতে ওই ক্ষতিগ্রস্ত কেবল মেরামত কাজ হাতে নেয়া হয়েছে। আশা করা যায় আগামী ৫-৬ দিনের মধ্যে টেলিফোনগুলো সচল করা সম্ভব হবে। -বিজ্ঞপ্তি।

কার্জন হলে রঙ্গন ফুল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কলম করা একটি রঙ্গন গাছ ফুলে ফুলে ছেয়ে গেছে। এই হলের সবুজ চত্বরে আছে আরও নানা জাতের ফুলের গাছ। ফলে কার্জন হলের চারপাশের পরিবেশ এখন সবুজ গাছ আর ফুলের সমারোহÑ যা শিক্ষার্থীদের হৃদয়ে ভিন্ন অনুভূতি জাগায়। ছবিটি ক্যামেরাবন্দী করেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার

পাশেই ছিল ফুটওভারব্রিজ (অদৃশ্য)। তারপরও সময় বাঁচাতে রাজধানীর নিউমার্কেট এলাকায় সড়ক বিভাজকের লোহার রডের ফাঁক গলে অবৈধভাবে রাস্তা পারাপার হচ্ছে পথচারী। এতে বাড়ছে যানজট, সেই সঙ্গে জীবনের ঝুঁকিও। ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।