২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

উবাচ


অদল বদল

স্টাফ রিপোর্টার ॥ জানলেও বলতে মানা। সম্প্রতি এমন এক অনুচ্চারিত সত্য প্রকাশ পেয়েছে জাতীয় সংসদে। বাজেট আলোচনায় অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম তুলে আনলেন সাবেক স্বৈরাচার, কবি এবং প্রেমিক এরশাদের প্রেমিকা বদলের তথ্য। আলোচনা যেহেতু বাজেট অধিবেশনে সঙ্গত কারণে পাঠক মাত্র জানতে চাইতে পারেন প্রেমিকার পরিসংখ্যান অথবা আগামী অর্থবছর তাদের ভাগ্যে কী জুটছে। নাকি অর্থমন্ত্রী সকল প্রসাধনীতে বাড়তি করের বোঝা চাপিয়ে দিয়েছেন। না না তেমন কিছুই ঘটেনি। যদিও রাজ্যের সিনিয়র সিটিজেনের মান-সম্মানের কথা ভেবেই নাসিম একটু এগিয়ে নিজেই থেমে যান। জাতীয় সংসদে নাসিম বলেন, এরশাদ সাহেব ভাল কথা বলেন, কিন্তু একটা সমস্যা আছে তাঁর। উনি সব সময় সিদ্ধান্ত বদল করেন। প্রেমিকাও বদলান। উনি ঘন ঘন সিদ্ধান্ত বদল করতে না পারলে উনি সবচেয়ে কার্যকরী বিরোধী দলের নেতা হতে পারতেন। সম্প্রতি কবি এরশাদের দিলে ভালবাসার হাওয়া বয়ে যাওয়ার খবর ছেপেছে পত্রিকাগুলো। এরশাদ স্বহস্তে কবিতা লিখেছেন। পড়েও শুনিয়েছেন জনতার মাঝে দাঁড়িয়ে। ধারণা করাই যেতে পারে শেষে এসে এরশাদ মজেছেন রওশনে। খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন না না এরশাদ সাহেব আর করবেন না ছলনা। সম্প্রতি সংসদে এরশাদ বলেন, ‘বুঝি গো আমি বুঝি গো তব/ছলনা/ যে কথা তুমি বলিতে চাও/ রস কথা তুমি বল না’।

‘জাপার কারণেই

স্টাফ রিপোর্টার ॥ বিরোধী দলের এক সংসদ সদস্য দাবি করেছেন, তার দল জাতীয় পার্টি আছে বলেই আওয়ামী লীগ ‘সুন্দর’। বাজেটের ওপর আলোচনায় জাতীয় পার্টির সংসদ সদস্য শওকত চৌধুরী বলেন, জাতীয় পার্টি বেইমানি করেনি। আমাদের কারণেই আওয়ামী লীগ তিনবার ক্ষমতায় এসেছে। এ কথা ভুলে যাবেন না।

আমাদের ফেলে দেবেন না। আমরা আছি বলেই আপনারা সুন্দর। শওকত চৌধুরী বলেন, আওয়ামী লীগ ও জাতীয় পার্টি এক থাকলে ভবিষ্যতে আর কেউ ক্ষমতায় আসতে পারবে না। অবশ্য সাম্প্রতিক ইউপি নির্বাচনে সহিংসতা দমন করতে না পারার জন্য আওয়ামী লীগকেই দায়ী করেছেন বিরোধী দলের এই সাংসদ। তিনি বলেন, আওয়ামী লীগের ৩-৪ জন করে প্রার্থী, বিদ্রোহী প্রার্থী থাকার জন্যই মারামারি-গ-গোল হয়েছে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: