১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

জিএসিএল কোম্পানী এমডিসহ ৫জনকে জরিমানা


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় নকল কসমেটিকস উৎপাদন ও বিপনন করায় জিএসিএল কোম্পানির এমডিসহ পাঁচজনকে ৯ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় শিল্পাঞ্চল থানাধীন ১৩৩-১৩৪ বেগুনবাড়িস্থ গ্লোবাল এ্যান্ড অ্যাক্রড কোম্পানিতে (জিএসিএল) এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন র‌্যাব-২ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ আলী। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন। এসময় বিএসটিআই-এর ফিল্ড অফিসার রেজানুর রহমান এবং ওষধ প্রশাসন অধিদফতরের ড্রাগ সুপার সৈকত কুমার কর উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন জানান, প্রতিষ্ঠানটিতে অলিভিয়া হেয়ার রিমুভার ক্রীম ও লিকুইড, অলিভিয়া মেহেদী, গ্যাকোটাচ এ্যান্টিসেপটিক ক্রীম ও সাবান, লর্ড ফেসিয়াল স্ত্র্যাব, ম্যাসেজ ক্রীম, সেভিং ফোম, সেভিং জেল ইত্যাদি প্রোডাক্টস উৎপাদিত হয়। তিনি জানান, কোন কেমিষ্ট ছাড়াই বিভিন্ন কেমিক্যাল মিশিয়ে কসমেটিক্স উৎপাদন হচ্ছে।

এসব অপরাধে জিএসিএল-এর এমডিসহ ৫ জনকে আটক করা হয়। আটককৃতরা দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত বিএসটিআই অধ্যাদেশ ও ভোক্তা অধিকার আইনে প্রতিষ্ঠানটি এমডি ওমর ফারুককে (৪৬) সাড়ে চার লাখ টাকা জরিমানা ও অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়। এছাড়া আবুল কালাম আজাদকে (৪০) দুই লাখ টাকা জারিমানা অনাদায়ে ও এক মাসের বিনাশ্রমিক কারাদণ্ড দেয়া হয়েছে। আর মোঃ মোস্তাক (৬৫) ও মোঃ বাবুকে (২০) এক লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং নুরুল ইসলামকে (২৫) ৫০ হাজার টাকা জারিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রুম কারাদন্ড প্রদান করেন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: