১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

যাত্রাবাড়ি-মৌচাক-মালিবাগের রাস্তা নিয়ে বিপদে সড়ক মন্ত্রী


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর জরাজীর্ণ সড়ক নিয়ে সাধারণ মানুষের তোপের মুখে নিজেই ‘বড় বিপদের’ মধ্যে থাকার কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আমি সবাইকে জানাতে চাই, আমি বড় বিপদে আছি। আমি বিরক্তও হচ্ছি। প্রতিনিয়ত ফেসবুক ও টুইটারে জানতে চাইছে। একটু আগেও জবাব দিয়েছি। হানিফ ফ্লাইওভারের নিচের রাস্তা নিয়ে আমি বারবার বিপদে পড়ছি, মালিবাগ-মৌচাকের রাস্তা নিয়ে বিব্রত হচ্ছি, ফ্লাইওভারের সাইট নিয়ে বিব্রত হচ্ছি।

মন্ত্রী বলেন, ঢাকা শহরের যেসব রাস্তায় মানুষ চলাচলে অসুবিধা অনুভব করছে, সেখান থেকে তারা আমাকে ফোন করছেন। ফেসবুকে পোস্ট করছে, টুইটাওে পোস্ট করছে। মগবাজার-মৌচাকে জরাজীর্ণ সড়কের পাশাপাশি হানিফ ফ্লাইওভারের নিচের রাস্তা দিয়ে চলাচলে রাজধানীবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমি ভাই বড় বিপদে আছি।

সিটি করপোরেশনের মধ্যে সড়কগুলোর দায় কার? তা নিয়েও বক্তব্য রাখেন মন্ত্রী। তিনি বলেন ‘আমি সাংবাদিকদের মাধ্যমে সবাইকে জানাতে চাই, সিটির রাস্তা সিটি করপোরেশনের, এখানে আই হ্যাভ নো রেসপন্সিবিলিটি। সেখানে কাজ করার জন্য কী হয়েছে না হয়েছে এ নিয়ে আমি কোন মন্তব্য করব না। এটার জবাব দেবে সিটি করপোরেশন।

এক সপ্তাহের বেশি সময় আগে রাজধানীর মৌচাক ও মালিবাগ মোড়ের বেহালরাস্তা পরিদর্শনে আসেন দুই মন্ত্রী। তখন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা রাস্তা মেরামতের দাবিতে ব্যানার হাতে নিয়ে সড়ক অবরোধ করেন। পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন কওে ওবায়দুল কাদের ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা। এরপর তারা রাস্তা মেরামতে এক সপ্তাহের সময় বেধে দেন। সময় গেছে। কিন্তু এখনও মেরামত হয়নি সড়ক।

সম্পর্কিত:
পাতা থেকে: