২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রবি শাস্ত্রীকে এ বার তুলোধনা করলেন গম্ভীর


রবি শাস্ত্রীকে এ বার তুলোধনা করলেন গম্ভীর

অনলাইন ডেস্ক ॥ সঞ্জয় মঞ্জরেকরের পর এ বার গৌতম গম্ভীর। কোচ নির্বাচন নিয়ে চলতি বিতর্কে রবি শাস্ত্রীকে এক হাত নিলেন ভারতের এই প্রাক্তন ওপেনার।

একটি প্রশ্নের উত্তরে ভারতের প্রাক্তন টিম ডিরেক্টরকে তীব্র আক্রমণ করে দিল্লির এই বাঁহাতি বলেন, “গত দেড় বছরে টেস্ট এবং টি২০তে যে বিভিন্ন সময়ে ভারত এক নম্বরে গিয়েছে, শুধু সেই অংশগুলিকেই তুলে ধরা হচ্ছে। রবি শাস্ত্রী একবারও তাঁর ব্যর্থতার জায়গাগুলি বলছেন না। অথচ তাঁর সময়েই আমরা দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরেছি। বাংলাদেশে গিয়ে তাঁদের কাছে হেরে এসেছি। এমনকী এই সময়ে বিদেশে একটাও সিরিজ জিতিনি আমরা। আসলে তিনি কতটা মহান সেটাই বোঝানোর চেষ্টা করছেন শাস্ত্রী। কোচ হওয়ার জন্য রবি যে কতটা মরিয়া ছিল, সাম্প্রতিক মন্তব্যই তার সবচেয়ে বড় প্রমাণ।”

কোচ হিসাবে অনিল কুম্বলের নির্বাচনকে সঠিক আখ্যা দিয়ে গম্ভীর বলেন, “আমার মতে এর চেয়ে ভাল কিছু হতে পারত না। কোচ হওয়ার জন্য যাঁরা আবেদন করেছিলেন, কুম্বলে যে কোনও দিক থেকেই তাঁদের মধ্যে শ্রেষ্ঠ।”

শাস্ত্রীর বিরোধিতা করে বুধবারই মুখ খুলেছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। তিনি বলেছিলেন, ‘‘শাস্ত্রী এই প্রত্যাখ্যান নিতে পারেননি। সৌরভের জন্যও ছিল নতুন অভিজ্ঞতা। কিন্তু তার থেকেও বড় অভিজ্ঞতা হল শাস্ত্রীর। বিসিসিআই সঠিক সিদ্ধান্তই নিয়েছে।’’

সূত্র : আনন্দবাজার পত্রিকা

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: