২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

খালাস চেয়ে রাজাকার দুই ভাইয়ের আপিল


খালাস চেয়ে রাজাকার দুই ভাইয়ের আপিল

স্টাফ রিপোর্টার॥ মানবতাবিরোধী অপরাধের মামলার দণ্ডপ্রাপ্ত আসামি হবিগঞ্জের বানিয়াচংয়ের মহিবুর রহমান ওরফে বড় মিয়া মৃত্যুদণ্ড থেকে ও তার চাচাতো ভাই আব্দুর রাজ্জাক আমৃত্যু কারাদণ্ড থেকে খালাস চেয়ে আপিল করেছেন। আজ বৃহস্পতিবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় তাদের আইনজীবী মাসুদ রানা এ আপিল করেন। আপিল আবেদনে ৯ শতাধিক পৃষ্ঠার নথিপত্র দাখিল করা হয়েছে।

এর আগে গত ১ জুন মানবতাবিরোধী অপরাধের মামলায় হবিগঞ্জের বানিয়াচংয়ের তিন ভাইয়ের মধ্যে মহিবুর রহমান ওরফে বড় মিয়াকে মৃত্যুদণ্ড, তার ছোট ভাই মুজিবুর রহমান আঙ্গুর মিয়া এবং তাদের চাচাতো ভাই আব্দুর রাজ্জাককে আমৃত্যু কারাদণ্ড দেন ট্রাইব্যুনাল।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. আনোয়ারুল হকের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ এ রায় দেন। ট্রাইব্যুনালের বাকি দুই সদস্য হলেন বিচারপতি মো. শাহিনুর ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ারদী। তবে মুজিবুর রহমান আঙ্গুর মিয়া এখনো আপিল করেনি।

২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি একই মামলার আসামি মহিবুর ও মুজিবুরের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। এরপর ২০১৫ সালের ২৮ এপ্রিল মামলার তদন্ত শেষ করেন তদন্তকারী কর্মকর্তা নুর হোসেন। ২৯ এপ্রিল ধানমণ্ডি কার্যালয় সেফহোমে সংবাদ সম্মেলনে তদন্তের প্রতিবেদন প্রকাশ করে তদন্ত সংস্থা।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: