২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাদওয়ানাস্কার জয়, ওজনিয়াকির বিদায়


স্পোর্টস রিপোর্টার ॥ উইম্বলডনের তৃতীয় দিনে হানা দিয়েছে বৃষ্টি। যে কারণে দিনের ম্যাচ খেলা হবে কিনা তা নিয়ে রয়েছে যথেষ্ট সংশয়। এদিকে টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন ক্যারোলিন ওজনিয়াকি। মঙ্গলবার সভেতলনা কুজনেতসোভার কাছে হের মৌসুমের তৃতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের প্রথম পর্ব থেকেই ছিটকে পড়েন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা ওজনিয়াকি।

ইনজুরির কারণে মৌসুমের অনেকটা সময়ই কোর্টের বাইরে থাকতে হয় ক্যারোলিন ওজনিয়াকিকে। অল ইংল্যান্ড ক্লাবে র‌্যাঙ্কিংয়ের ৪৩ নাম্বার হিসেবে কোর্টে নামেন তিনি। আর তার প্রতিপক্ষ সভেতলনা কুজনেতসোভা ১৩তম বাছাই হিসেবে প্রথম রাউন্ডের ম্যাচ শুরু করেন। দুর্দান্ত লড়াই করেই শেষ পর্যন্ত জয়ের হাসি হাসেন কুজনেতসোভা। প্রথম সেটে তিনি ৭-৫ ব্যবধানে হারান ওজনিয়াকিকে। আর দ্বিতীয় সেটে কুজনেতসোভার জয় ৬-৪ সেটে। এর ফলে সরাসরি সেটেই ড্যানিশ টেনিস তারকাকে হারিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নেন রাশিয়ান তারকা কুজনেতসোভা।

গত বছরটা একেবারেই বাজেভাবে কাটান ওজনিয়াকি। পুরো মৌসুমে মাত্র এক শিরোপা জয়ের স্বাদ পান তিনি। চলতি মৌসুমেও বদলায়নি তার ভাগ্য। চোট আর ফর্মহীনতার কারণে টেনিস কোর্ট খোঁজেই পাওয়া যায়নি সাবেক এই নাম্বার ওয়ান তারকাকে। উইম্বলডন থেকে বিদায়ের পর হতাশ ওজনিয়াকি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সে (কুজনেতসোভা) কোর্টে খুবই ভাল খেলেছে। পুরো ম্যাচেই আক্রমণাত্মক খেলেছে সে এবং যখন যেভাবে চেয়েছে ঠিক সেভাবেই নিজেকে মেলে ধরতে পেরেছেন। তবে আমি মনে করি ইস্টবোর্নে ভাল পারফর্ম করেই অল ইংল্যান্ড ক্লাবের কোর্টে নামি। প্রত্যাশা ছিল এখানে আরও কিছু দূর এগুনোর। কিন্তু প্রকৃতপক্ষে তা হয়ে উঠেনি।’

অন্যদিকে টেনিস কোর্টে দারুণ সময় কাটছে কুজনেতসোভার। সিডনিতে চলতি বছরের প্রথম শিরোপা জিতেছিলেন তিনি। তার দুই মাস পরই মিয়ামি ওপেনের ফাইনালে জায়গা করে নিয়েছেন রুশ তারকা। উইম্বলডনেও দুর্দান্ত শুরু করলেন তিনি। টুর্নামেন্টের প্রথম রাউন্ডেই ক্যারোলিন ওজনিয়াকিকে হারিয়ে দিলেন কুজনেতসোভা। তবে রাশিয়ান তারকাও বললেন তাদের দুইজনের জন্যই ড্রটা ছিল খুব কঠিন। এ প্রসঙ্গে সভেতলনা কুজনেতসোভা বলেন, ‘আমাদের উভয়ের জন্যই এই ড্রটা ছিল খুব বাজে। তবে আমার বিশ্বাস ছিল ঘাসের কোর্টে ভাল খেলতে পারব। যদিওবা এখানে আমি খুব বেশি ম্যাচ খেলেনি যেমনটি খেলেছেন ওজনিয়াকি। সে কারণেই এখানকার পরিস্থিতির সঙ্গে নিজেকে খাপ খাওয়ানোর জন্য কিছুটা সময় লেগেছে আমার।’

ক্যারোলিন ওজনিয়াকি উইম্বলডনের প্রথম পর্ব থেকে বিদায় নিলেও জয় দিয়ে শুরু করেছেন টুর্নামেন্টের পোল্যান্ডের এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানাস্কা। ২০১২ সালের ফাইনালিস্ট বুধবার ৬-২ এবং ৬-১ সেটে হারান ইউক্রেনের ক্যাটরিনা কোজলোভাকে।

পাক-উইন্ডিজ তিন টেস্টের সিরিজ

স্পোর্টস রিপোর্টার ॥ আরব আমিরাতে পাকিস্তানের সঙ্গে দুটির পরিবর্তে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে রাজি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)। পাকিস্তান বোর্ডের (পিসিবি) এক কর্তা জানিয়েছেন, ‘প্রাথমিকভাবে ঘোষিত মূল সূচী অনুযায়ী দুই টেস্ট, পাঁচ ওয়ানডে এবং দুই ম্যাচের টি২০ খেলার কথা থাকলেও আমরা এখন তিন টেস্ট, তিন ওয়ানডে এবং তিনটি টি২০ খেলব।’ তিনি আরও যোগ করেন, ‘পিসিবি চেয়ারম্যান (শাহরিয়ার খান) মনে করছেন, টেস্ট ক্রিকেটে বেশি গুরুত্ব দেয়া উচিত। তাই তার উদ্যোগেই লংগার ভার্সনের ম্যাচের সংখ্যা বাড়ানো হয়েছে। সিরিজে দিবা-রাত্রির একটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে এবং এটা সম্ভবত আবু ধাবিতে।’ আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান দল একটি দিবা-রাত্রির টেস্ট খেলবে। তাই প্রস্তুতি হিসেবে একটি গোলাপি বলের ম্যাচ আয়োজনে উইন্ডিজকে অনুরোধ করেছিল পিসিবি। পাকিস্তান ইতোপূর্বে শ্রীলঙ্কার বিপক্ষে একটি দিবা-রাত্রির একটি টেস্ট আয়োজনেরও প্রস্তাব দিয়েছিল । কিন্তু লঙ্কানরা সে প্রস্তাবে রাজি হয়নি। তবে ভবিষ্যতে সংযুক্ত আরব আমিরাতে এখনও লঙ্কানদের বিপক্ষে গোলাপি বলের টেস্ট আয়োজনের পরিকল্পনা আছে পিসিবির। আগামী মাসে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান, ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফর, তার আগে হবে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে প্রস্তাবিত এই সিরিজটি।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: