১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ময়মনসিংহ-১ আসনে স্বতন্ত্র প্রার্থীর আপীল মঞ্জুর


স্টাফ রিপোর্টার ॥ ময়মনসিংহ-১ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সেলিমা খাতুনের আপীল আবেদন মঞ্জুর করেছে নির্বাচন কমিশন। তবে এ আসনে জাতীয় পার্টির প্রার্থী মোঃ সোহরাব উদ্দিন খানের আপীল খারিজ করে দেয়া হয়েছে। দুই প্রার্থীর আপীল শুনানি শেষে বুধবার কমিশনের রায়ে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। দুই প্রার্থীর আবেদনের পেক্ষিতে মঙ্গলবার নির্বাচন কমিশনের এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ-১ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ দিনে মোট তিনজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। কিন্তু বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তা জাতীয় পার্টির মোঃ সোহরাব উদ্দিন খান এবং স্বতন্ত্র প্রার্থী সেলিমা খাতুনের মনোনয়নপত্র বাতিল করে দেন। তারা দুজন প্রার্থিতা ফিরে পেতে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপীল করেন।

ইসির আইন শাখার জ্যেষ্ঠ সহকারী সচিব আন্তরা ঘোষ জানান, আপীল আবেদনের ওপর শুনানি শেষে ময়মনসিংহ-১ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সেলিমা খাতুনের আপীল আবেদন গৃহীত হয়েছে। তবে খারিজ করে দেয়া হয়েছে জাতীয় পার্টির প্রার্থী সোহরাবের। স্বতন্ত্র প্রার্থী সেলিমা খাতুনের প্রার্থিতা ফিরে পাওয়ায় এ আসনে আওয়ামী লীগ প্রার্থী জুয়েল আরেংকে আগামী ১৮ জুলাইয়ের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে। সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির ও প্রমোদ মানকিনের মৃত্যুতে এ দুটি আসন শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন এ দুটি আসনের উপ-নির্বাচনের জন্য ১৮ জুলাই দিনধার্য করে। এ দুটি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল গতকাল বুধবার। আজ বৃহস্প্রতিবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক বরাদ্দ নিয়েই প্রার্থীরা নির্বাচনী প্রচারে নেমে পড়বেন।