১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

কাশিমপুর কারাগারে ফাঁসির আসামির মৃত্যু


স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে ফাঁসির দ-প্রাপ্ত এক আসামি বুধবার মারা গেছে। তার নাম সিরাজুল ইসলাম (৬৯)। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর থানার পশ্চিম মেড্ডা এলাকায়। কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার বিকাশ রায়হান জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলার একটি খুনের মামলায় ফাঁসির দ-প্রাপ্ত আসামি সিরাজুল ইসলাম বুধবার বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে কারা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক সিরাজুল ইসলামকে মৃত ঘোষণা করেন। কিডনি রোগ, উচ্চ রক্তচাপ ও হৃদরোগে আক্রান্ত ছিলেন সিরাজুল ইসলাম। তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে প্রায় এক মাস আগে কারাগারে ফিরেছেন। ২০০৫ সালের একটি খুনের মামলায় সিরাজুল ইসলাম ও তার দুই ছেলে গ্রেফতারের পর ২০১২ সাল থেকে এ কারাগারে রয়েছেন। তারা তিনজনই ওই মামলায় ফাঁসির দ-প্রাপ্ত আসামি।

রেকার চালকের চাঁদাবাজি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৯ জুন ॥ পুলিশের রেকার বাণিজ্য চরমে পৌঁছেছে। রাস্তায় বাস, ট্রাক ও লরি থামিয়ে রেকার লাগিয়ে থানার নেয়ার ভয় দেখিয়ে টাকা আদায় এখন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। সাভার মডেল থানার রেকার চালক কনস্টেবল আব্দুর রাজ্জাক বহিরাগত লোকজন নিয়ে বাস, ট্রাক, কাভার্ডভ্যান ও লরি থেকে ইচ্ছেমতো টাকা হাতাচ্ছেন বলে চালক ও মালিকেরা অভিযোগ করেছে। একাধিক পরিবহন মালিকের অভিযোগ, কাগজপত্রে ত্রুটি এবং রং পার্কিয়ের জন্য ট্রাফিক পরিদর্শক ও সার্জেন্টরা গাড়ি আটকে জরিমানা করলে রেকার লাগানো হয়। পরে ১৮শ’ টাকা রেকার বিল ও জরিমানার টাকা দিলে গাড়ি ছাড়া হয়। এজন্য সরকারী রশিদ দেয়া হয়। কিন্তু রেকার চালক রাজ্জাক কোন কিছুর তোয়াক্কা না করে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বিভিন্ন পয়েন্টে ইচ্ছেমতো গাড়ি থামিয়ে রেকার লাগিয়ে থানায় নেয়ার ভয় দেখিয়ে টাকা আদায় করে গাড়ি ছাড়ছেন। দেয়া হচ্ছে না কোন রশিদ। ঈদকে সামনে রেখে রাজফুলবাড়িয়া, হেমায়েতপুর, বলিয়ারপুর ও আমিনবাজার এলাকায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত এমন চাঁদাবাজিতে পরিবহন মালিক ও চালকেরা অতিষ্ঠ হয়ে উঠেছে। এ ব্যাপারে পুলিশ কর্মকর্তাদের জানিয়েও প্রতিকার মিলছে না বলে তারা অভিযোগ করে।

অভিযোগ সম্পর্কে জানতে রেকার চালক রাজ্জাকের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

ফেনসিডিলসহ আটক দুই

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ঢাকাগামী একে ট্রাভেল পরিবহনে তল্লাশি করে পাঁচশ’ ৬৬ বোতল ভারতীয় ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুর আড়াইটায় মাদক ব্যবসায়ী কলারোয়া উপজেলার গয়ড়া চন্দনপুর এলাকার হযরত আলীর ছেলে কুরবান আলী ও দেবহাটা উপজেলার খাসখামার গ্রামের আকরাম গাজীর ছেলে আনিসুর রহমানকে আটক করা হয়।

৭ জেলে অপহৃত

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ২৯ জুন ॥ পাথরঘাটা থেকে ৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে পৃথক ঘটনায় ট্রলারসহ সাত মাঝিকে অপহরণ করেছে দস্যু বাহিনী। বুধবার ভোরে অপহরণের ঘটনাটি ঘটে। অপহৃতরা হচ্ছেন- বেল্লাল হোসেন, জাফর মিয়া, বাদল কবিরাজ, এফবি সরদার ট্রলারের সিরাজ মাঝি, এফবি সোহরাব ট্রলারের মাঝি ফজলু মিয়া, এফবি এনি ট্রলারের মাঝি শাহজাহান, এফবি আমেনা ট্রলারের মাঝি ইদ্রিস। এ সময় তারা আল-আমিনের মালিকানাধীন এফবি মনোয়ারা ট্রলারটিও নিয়ে যায়। অপহৃতদের বাড়ি পাথরঘাটা উপজেলায়।

জঙ্গীবিরোধী সমাবেশ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ’৭১-এর পরাজিত ঘাতকদের ষড়যন্ত্র রুখতে এবং জঙ্গীবাদ ও গুপ্তহত্যা দমনে সাধারণ মানুষ স্বতঃস্ফূর্ত লাঠি-বাঁশি হাতে তুলে নিয়েছে। ইসলামের দোহাই দিয়ে যারা হত্যা, সন্ত্রাস করছে, প্রকৃত অর্থে তারা ইসলামের শত্রু। বুধবার বিকেলে বাগেরহাটে সন্ত্রাস ও জঙ্গীবাদবিরোধী বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের খুলনা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মনির-উজ-জামান এ কথা বলেন। ষাটগম্বুজ মাঠে বাগেরহাটের পুলিশ সুপার নিজামুল হক মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন, র‌্যাব-৬-এর কমান্ডিং অফিসার (সিও) খন্দকার রফিকুল ইসলাম ও বাগেরহাট জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু।

গুরুদাসপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৯ জুন ॥ গুরুদাসপুর পৌরসভায় ২০১৬-১৭ অর্থবছরের জন্য ২৩ কোটি ৮১ লাখ ৬০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেলে পৌর অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বাজেট ঘোষনা করেন পৌর মেয়র শাহনেওয়াজ আলী। বাজেট অধিবেশনে রাজস্ব খাত থেকে আয় তিন কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ৫১৪.০৯ টাকা এবং তিন কোটি ৮২ লাখ ১১ হাজার ৪৯৮ টাকা ব্যয় দেখানো হয়েছে। স্থিতি রয়েছে ২ লাখ ৬৫ হাজার ৩১৬.০৯ টাকা। অন্যদিকে উন্নয়ন খাতে আয় ২০ কোটি ১৭ লাখ ৭০ হাজার ০৬৬ টাকা এবং ব্যয়ের পরিমাণ ২০ কোটি ১৭ লাখ ৭০ হাজার ৬৬ টাকা দেখানো হয়েছে।

কিশোরগঞ্জ পৌর কর্মচারীদের ধর্মঘট

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৯ জুন ॥ কিশোরগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের এক কর্মচারীকে কাউন্সিলর শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছেন পৌরসভার কর্মচারীরা। বুধবার সকাল থেকে পৌরসভার প্রধান গেটে তালা দিয়ে পৌরসভা কর্মচারী পরিষদ ধর্মঘট শুরু করে। এতে আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে পৌরসভার ভিজিএফের চাল বিতরণ, জরুরী স্বাস্থ্যসেবাসহ সব কার্যক্রম বন্ধ হয়ে যায়। পৌরসভার একাধিক সূত্র জানায়, মঙ্গলবার বিকেলে ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল আলম শামীম পৌরসভার সার্ভেয়ার আজিজুল হক রুকনকে তার অফিস কক্ষে একটি ঘটনাকে কেন্দ্র করে প্রচ- মারধর করেন। এ ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে পৌরসভার কর্মচারীরা ধর্মঘট শুরু করেন।

ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ফুঁসে উঠেছে কুড়িগ্রামের সর্বস্তরের মানুষ। জনমত উপেক্ষা করে রৌমারী ও রাজিবপুর উপজেলাকে জেলা থেকে বিচ্ছিন্ন করে জামালপুর জেলার সঙ্গে সম্পৃক্ত করতে একটি কুচক্রি মহল গভীর ষড়যন্ত্রে লিপ্ত। এরই প্রতিবাদে ঐক্যবদ্ধ নাগরিক সমাজ ও জেলা আইনজীবী সমিতির উদ্যোগে মানববন্ধন, সমাবেশ, স্বাক্ষর সংগ্রহ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচী বুধবার পালিত হয়। বুধবার সকাল সাড়ে ১০টায় জেলা জজকোর্ট আদালতের সামনের রাস্তায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এ কর্মসূচীতে জেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, বঙ্গবন্ধু পরিষদ, জেলা বিএনপি, জেলা জাসদ, জেলা ওয়ার্কার্স পার্টি, জেলা বাসদ, প্রেসক্লাব, সরকারী আইন কর্মকর্তা, জেলা আইনজীবী সমিতি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জেলা আওয়ামী আইনজীবী পরিষদ, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।

সিলেটে বোমা মেশিন ধ্বংস

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ গোয়াইনঘাট উপজেলার জাফলং পাথর কোয়ারিতে অভিযান চালিয়ে ১০ লাখ টাকা মূল্যের পরিবেশ বিধ্বংসী বোমা মেশিন ধ্বংস করা হয়েছে। বিজিবি, পুলিশ ও পরিবেশ অধিদফতরের সমন্বয়ে গঠিত টাস্কফোর্স অভিযান চালিয়ে বোমা মেশিন ধ্বংস করে। বুধবার বেলা ১২টা ৪০ মিনিট থেকে ১টা ৫০ মিনিট পর্যন্ত অভিযান চালানো হয়। পাঁচ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, অভিযানে ৫ লাখ টাকা মূল্যের একটি বোমা মেশিন এবং ৫ লাখ টাকা মূল্যের ২টি বোমা মেশিনের যন্ত্রপাতি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

নরসিংদীতে হেরোইনসহ আটক দুই

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ২৯ জুন ॥ তিন শ’ গ্রাম হেরোইনসহ ২ জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদী সদর উপজেলার পাঁচদোনা বাসস্ট্যান্ড এলাকা থেকে মঙ্গলবার রাত ১১টায় রাজশাহী পবা উপজেলার মোল্লারপাড়া এলাকার এনামুল মিয়ার স্ত্রী ফাহিমা আক্তার ও ব্রাহ্মণবাড়িয়ার ইউনুছ মিয়ার ছেলে আল আমিন গ্রেফতার হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের ওসি জানান, ঢাকা থেকে হেরোইনের চালানটি পাঁচদোনায় হাত বদলের জন্য আনা হয়েছিল।

২ লাখ টাকা ছিনতাই

নরসিংদীতে প্রকাশ্যে দিবালোকে আবদুল কাইয়ুম ব্যবসায়ীর কাছ থেকে ২ লাখ টাকা ছিনতাই হয়েছে। এ সময় ব্যবসায়ীর চিৎকারে আশপাশের লোকজন ও টহল পুলিশ এগিয়ে এলে ২ রাউন্ড ফাকা গুলি ছুড়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা । নরসিংদী বাজার সোনালী ব্যাংক প্রিন্সিপাল শাখার সামনে বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ স্থানীয় দত্তপাড়া এলাকায় অভিযান চালিয়ে বকুলতলা এলাকার মৃত রহিম মিয়ার ছেলে বাদশা ও পূর্ব ব্রাহ্মন্দী এলাকার মৃত করম আলীর ছেলে হুমায়ুনকে গ্রেফতার করে এবং তাদের তথ্যের ভিত্তিতে ৩৭৫ বোরের অত্যাধুনিক রিভলবার, তিন রাউন্ড গুলি, একটি ছোরা ও দুটি গুলির খোসা উদ্ধার করে।