১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মীরসরাইয়ে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মীরসরাইয়ে দলীয় কর্মীদের হাতে ছাত্রলীগ নেতা নাঈমুল ইসলাম (২২) খুন হয়েছেন। বুধবার বেলা ১১টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি নিজামপুর বিশ্ববিদ্যালয়ে কলেজ ছাত্রলীগের সদস্য ছিলেন। নিহত নাঈমুল ইসলাম সাহেরখালী ইউনিয়নের পশ্চিম সাহেরখালী গ্রামের আবদুল মজিদ চৌধুরীবাড়ির মফিজুর রহমানের পুত্র। নিহত নাঈমুলের বড় ভাই মোহাম্মদ শরিফ জানান, ২৭ জুন রাত ১০টায় ছাত্রলীগ কর্মী সাদ্দাম ইরফান, মনিরুল ইসলামসহ ১৫-২০ জনের একটি সন্ত্রাসী দল আমাদের ঘরে আক্রমণ করে। ঘরে ব্যাপক ভাংচুর চালিয়ে আমাকে এবং আমার ছোটভাই নাঈমুলকে টেনে হিঁচড়ে সাহেরখালী বেড়িবাঁধ এলাকায় নিয়ে যায়। আমি কোনমতে তাদের কাছ থেকে ছুটে এলেও আমার ভাইকে তারা উপর্যুপরি কুপিয়ে সাহেরখালী বোর্ড অফিসের সামনে ফেলে যায়। এরপর স্থানীয় চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী আমার বাবাকে ফোন করলে আমরা নাঈমুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। তার শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বেলা ১১টায় সে মারা যায়। অনেক চেষ্টা করেও আমার ভাইকে বাঁচাতে পারিনি।

ব্রাহ্মণবাড়িয়ায় সাত পুলিশের বিরুদ্ধে মামলা ॥ তদন্ত কমিটি

তিন শ্রমিক নেতা নিহত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ পুলিশের তাড়া খেয়ে তিন শ্রমিক নেতা নিহতের ঘটনায় হাইওয়ে পুলিশের এক এসআইসহ ৭ কনস্টেবলের বিরুদ্ধে হত্যা মামলার অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে সরাইল থানায় এ অভিযোগটি দায়ের করা হয়। এতে সোমবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার বেড়তলায় সড়ক দুর্ঘটনায় নিহতদের কথা উল্লেখ করা হয়েছে। পরিবহন শ্রমিক নেতা জাহাঙ্গীর হোসেনের স্ত্রী ফেরদৌসি বেগম তার স্বামীকে হত্যার অভিযোগ আনেন। সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে। হত্যার মামলার অভিযোগ দেয়া হলেও ঘটনাটি সাধারণ ডায়েরি হিসেবে গ্রহণ করা হয়েছে। এ সংক্রান্ত ঘটনায় হাইওয়ে পুলিশ বাদী হয়ে ট্রাকের চালককে আসামি করে হত্যা মামলা রুজু করেছে। তবে তদন্ত সাপেক্ষে এ অভিযোগটি প্রমাণিত হলে হত্যার মামলার সঙ্গে সম্পৃক্ত হতে পারে। এদিকে, পুলিশের তাড়া খেয়ে শ্রমিক নেতা মৃত্যুর ঘটনায় হাইওয়ে পুলিশ তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করেছে। এতে গাজীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এনামুল কবিরকে প্রধান করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন হাইওয়ে পুলিশ সিলেট অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শৈলেন চাকমা ও শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাকির হোসেন। তদন্ত কমিটি আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গলাচিপা পৌরসভা নির্বাচন তফসিল

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা পৌরবাসীর কাছে ঈদের আনন্দে ভিন্নমাত্রা যোগ করেছে। মেয়র ও কাউন্সিলর পদের সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে জনপদ। রাজনীতিতেও এসেছে গতি। বেড়েছে নেতাকর্মীদের তৎপরতা। বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের সদর- অন্দরে বইছে নির্বাচনী হাওয়া।

বিসিএসআইআর-এ সেমিনার

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)-এর আইএফএসটি মিলনায়তনে মঙ্গলবার সকালে অনুষ্ঠিত হলো “দেশের প্রথম প্রি-ক্লিনিক্যাল ট্রায়ালের গবেষণা কেন্দ্র মর্ডাননাইজেশন অব এনিমেল ল্যাবরেটরি ফর বায়োমেডিক্যাল এ্যান্ড টক্সিকোলেজিকাল রিসার্সের সেবা জনগণকে অবহিতকরণ” শীর্ষক সেমিনার।

সেমিনারে প্রকল্প পরিচালক দীপা ইসলাম মূল সভাপতিত্ব করেন বিসিএসআইএর’র চেয়ারম্যান নজরুল ইসলাম।-বিজ্ঞপ্তি।