২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সিএনজিতে অগ্নিদগ্ধ পিতা-পুত্রের মৃত্যু


স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ গ্যাসচালিত সিএনজি ট্যাক্সিতে আগুন ধরে আহত পিতা-পুত্রের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে আগে পুত্রের মৃত্যু হলেও মঙ্গলবার রাতে অবশেষে পিতাও মৃত্যুর কোলে ঢলে পড়লেন। আব্দুল আমিন (৫০) ও তার পুত্র আব্দুর রহমান (২৩) টেকনাফের হ্নীলা দক্ষিণ জাদিমোরা এলাকার বাসিন্দা। বুধবার সকালে জানাজা শেষে স্থানীয় কবর স্থানে তার দাফন সম্পন্ন করা হয়েছে। সূত্রে জানা গেছে, ২৩ জুন বিকেলে চট্টগ্রামে পিতা পুত্র গন্তব্যস্থলে যাওয়ার পথে গ্যাস চালিত সিএনজিতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলে চালকের মৃত্যু ঘটে।

ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ উল্লাপাড়া উপজেলার সলপ রেলস্টেশনের পাশে মাটিকোড়া গ্রামে বুধবার ভোরে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত পরিচয় এক বৃদ্ধের (৬০) মৃত্যু হয়েছে। জানা যায়, ভোরের দিকে রেললাইন পার হওয়ার সময় ওই বৃদ্ধ ট্রেনের নিচে পড়ে যান।

চাঁপাই শহরে ছিনতাই বেড়েছে

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ হঠাৎ করে পুরো পৌরসভাসহ শহরতলীর ২১টি পয়েন্টে চুরি ছিনতাই বেড়ে গেছে। বিশেষ করে শহর এলাকায় ফুড অফিস সংলগ্ন তিনটি পয়েন্ট, চাঁপাইনবাবগঞ্জ কলেজে গেট সংলগ্ন সড়ক, টিএন্ডটি সড়ক, ভেলুর মোড়সহ শহরজুড়ে ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে উঠেছে। এ সময় দেশের বিভিন্ন স্থান থেকে নানান পেশার মানুষ ঈদের ছুটিতে ট্রেন ও বাসে চেপে রাতের বেলায় নেমে বাড়ি যাওয়ার পথে পড়ছে ছিনতাইকারীদের হাতে। সোমবার থেকে বুধবার পর্যন্ত শহরের ২১টি পয়েন্টে ৩৮টি ছিনতাইয়ের ঘটনা ঘটলেও কেউ ধরা পড়েনি। এছাড়া যারা ঈদের বাজার সেরে মধ্য রাতে বাড়ি ফিরছে তারাও পড়ছে ছিনতাইকারীদের কবলে। এদের মধ্যে মহিলা ও শিশুর সংখ্যা বেশি।

চার প্রতারক গ্রেফতার

নিজস্ব সংবাদাদাতা, সাভার, ২৯ জুন ॥ সাভারে প্রতারক চক্রের চার সদস্যকে আটক করেছে পুলিশ। একটি বেসরকারী ব্যাংক থেকে টাকা উত্তোলনের পর গ্রাহকের কাছ থেকে কৌশলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বুধবার সকালে গাজীপুরের টঙ্গীর এরশাদনগর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- আশিকুর রহমান আশিক, আকবর আলী, সেলিম মিয়া এবং কোরবান আলী। জানা গেছে, মঙ্গলবার দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডস্থ ইসলামী ব্যাংক সাভার শাখায় আলমাছ হোসেন নামের একজন গ্রাহক টাকা উত্তোলনের পর তার কাছ থেকে কৌশলে প্রতারক চক্রের অন্যতম সদস্য আশিকুর রহমান আশিক এক লাখ টাকা হাতিয়ে নেয়। টাকা হাতিয়ে নেয়ার খবর জানাজানি হলে পুলিশ আশিককে গ্রেফতার করে। তবে এ সময় তার অন্য সহযোগীরা পালিয়ে যায়। পরে আশিকের দেয়া তথ্যানুযায়ী মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত টঙ্গীর এরশাদনগরের একটি বাড়ি থেকে তার অপর সহযোগী আকবর আলী, সেলিম মিয়া এবং কোরবান আলীকে গ্রেফতার করা হয়।

জামায়াত শিবিরের ১৫ নেতাকর্মী আটক

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ নাচোলে জামায়াত শিবিরের ১৫ নেতাকর্মীকে মঙ্গলবার রাতে পুলিশ আটক করেছে। এদের মধ্যে রয়েছে নাচোল উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা জামায়াতের নায়েবে আমির এ্যাডভোকেট সেরাজুল ইসলাম, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ইয়াহিয়া খালেদ, অধ্যক্ষ মাওলানা ইসাহাক, মাওলানা কাইয়ুম, মোস্তাফিজুর রহমান, মাওলানা আশরাফুল, মোস্তাফিজুর রহমান, নূহ আলম, আব্দুল্লা, হাবিবুর ইমন, আনায়ারুল, আব্দুল হাই, আব্দুল গিয়াস উদ্দীনসহ একাধিক মাদ্রাসার অধ্যক্ষ ও শিক্ষক। নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফাহিম জানা একটি বাড়িতে এরা মিলিত হয়ে নাশকতার ষড়যন্ত্র করছিল। এদের একটি বিস্ফোরক মামলায় আটক দেখানো হয়েছে।

১৫ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৯ জুন ॥ স্বর্ণামতি সেতুর পাটাতন বসে যাওয়ায় ১৫ ঘণ্টা পর বুড়িমারী স্থলবন্দরের সঙ্গে সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সারারাত নির্মাণাধীন সেতুটির দুই ধারে প্রায় পাঁচ কিলোমিটার রাস্তায় কয়েকশ ট্রাক আটকা পড়ে ছিল। বুড়িমারী মহাসড়কের আদিতমারীতে স্বর্ণামতি নদীর ওপর ১২ কোটি টাকা ব্যয়ে ফোর লেন সেতু নির্মাণ হচ্ছে। সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রাখতে দুই খ- বিশিষ্ট বেইলি ব্রিজ দিয়ে ট্রাক, বাসসহ সকল ধরনের যানবাহন চলাচল করে আসছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় সেতুটির পাটাতন বসে যায়। এতে করে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

অপহৃত ব্যবসায়ী উদ্ধার

নিজস্ব সংবাদাতা, মাগুরা, ২৯ জুন ॥ পাঁচ লাখ টাকাসহ নিখোঁজ মাগুরার ব্যবসায়ী আশুতোষ বিশ্বাস রাজবাড়ীর কোমরপুর থেকে বুধবার সকালে উদ্ধার হয়েছে বলে তার পরিবার দাবি করেছে। তাকে মাগুরা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযোগ করা হয়েছে, মঙ্গলবার দুপুরে শহরের নতুন বাজারের অন্যনা ট্রেডাসের মালিক পরিবেশক ব্যবসায়ী আশুতোষ এম আর রোডে অবস্থিত ব্র্যাক ব্যাংকে জমা দেয়ার জন্য ৫ লাখ টাকা নিয়ে বের হয়ে অপহরণকারীদের খপ্পরে পড়েন। সদর হাসপাতালের জরুরী বিভাগ সূত্রে জানা যায় তিনি শঙ্কামুক্ত। আশুতোষ বিশ্বাস জানান, ব্যাংকে যাওয়ার জন্য তিনি ইজিবাইকে ওঠেন। যাত্রী বেশে ইজিবাইকে থাকা অপহরণকারীরা তাকে অচেতন করে একটি মাইক্রোবাসে তোলে। এর পরে বুধবার সকালে কিছুটা জ্ঞান ফিরলে তিনি বুঝতে পারেন অপহরণকারীরা টাকা নিয়ে তাকে ফেলে গেছে। এক পথচারীকে দিয়ে মোবাইলে বাড়িতে খবর পাঠালে পরিবারের সদস্যরা গিয়ে উদ্ধার করে মাগুরা সদর আধুনিক হাসপাতালে এনে ভর্তি করেন।

নওগাঁয় ৯ দোকানের জরিমানা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৯ জুন ॥ বুধবার ধামইরহাটে ভ্রাম্যমাণ আদালত ভেজালবিরোধী অভিযান চালিয়ে ৯টি দোকানে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাগফুরুল হাসান আব্বাসীর নেতৃত্বে উপজেলা বিভিন্ন দোকানে অভিযান চালানো হয়। মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখা ও বিক্রির অভিযোগে এই জরিমানার অর্থ আদায় করা হয়। তবে অভিযান চলাকালে বিষয়টি টের পেয়ে কিছু অসাধু দোকানদার দোকান বন্ধ করে পালিয়ে যায়। প্রশাসনের পক্ষ থেকে আকস্মিক এ অভিযান পরিচালনা করায় স্থানীয় জনগণ একে সাধুবাদ জানিয়ে তা অব্যাহত রাখার দাবি জানিয়েছেন।

১০ মাকে সেলাই মেশিন প্রদান

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ আস বাংলদেশের উদ্যোগে শিশু শিক্ষা সাংস্কৃতিক চর্চা বিকাশ কেন্দ্রের মায়েদের সেলাই মেশিন ও সেলাই সরঞ্জাম বিতরণ করা হয়েছে। বুধবার হাজরা শহিদুল ইসলাম বাবলুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিঃ জেলা ম্যাজিস্ট্রেট আজমুল হক। আরও বক্তব্য দেন অধ্যাপক মোজাফ্ফর হোসেন, মুখার্জী রবীন্দ্রনাথ, কামরুজ্জামান, অনিতা রায়, রাবেয়া খাতুন, পুতুল রানী, আঞ্জু রবি দাস, পলি আক্তার প্রমুখ। এনজিও ফাউন্ডেশনের সহায়তায় প্রশিক্ষণ শেষে ১০ মায়ের হাতে ১০টি সেলাই মেশিন, কাঁচি, ফিতা, চক, কাপড়, শেফকার্ড এবং ৫ মাকে কাঁচি, ফিতা, চক, কাপড়, শেফকার্ড দেয়া হয়।

খাগড়াছড়ি পৌরসভার বাজেট ঘোষণা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ পৌরসভার ২০১৬-১৭ অর্থবছরের ১১৬ কোটি ৭৪ লাখ ৭৩ হাজার ৬৮১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বেলা ১১টায় পৌরসভার সম্মেলন কক্ষে পৌর মেয়র রফিকুল আলম আনুষ্ঠানিকভাবে এ বাজেট ঘোষণা করেন। বাজেট ঘোষণা করে পৌর মেয়র চলতি অর্থবছরকে খাগড়াছড়ি পৌরসভার জন্য গোল্ডেন ইয়ার হিসেবে চিহ্নিত করেন। এ সময় পৌরসভার সচিব পারভীন আক্তার, নির্বাহী প্রকৌশলী দীলিপ কুমার বিশ্বাস, কাউন্সিলর, টিএলসিসি এবং ডব্লিউএলসিসির সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পার্বত্য জেলা পরিষদ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান থেকে জানান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাজেট ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সন্মেলন কক্ষে ২০১৬- ২০১৭ অর্থবছরের ৬১ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়। এ সময় বাজেট ঘোষণা করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এ সময় আরও উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক থানজামা লুসায়, জেলা মুখ্য নির্বাহী কর্মকর্তা শহিদুল আলম, নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার ও জেলা পরিষদের সদস্যরা। বাজেটে বিভিন্ন খাত থেকে নিজস্ব আয় ধরা হয় দুই কোটি টাকা এবং সরকার থেকে আশা করছে ৫৯ কোটি টাকা।

কচুয়া পৌরসভা

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর থেকে জানান, কচুয়া পৌরসভার ২০১৬-২০১৭ অর্থবছরের ১৫ কোটি ১২ লাখ ১৫ হাজার ৬৫১ টাকার বজেট ঘোষণা করা হয়েছে। বুধবার কচুয়া পৌরসভা মিলনায়তনে নতুন অর্থবছরের বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোঃ নাজমুল আলম স্বপন। এ সময় উপস্থিত ছিলেন পৌর সচিব মোঃ ফখরুল ইসলাম, প্যানেল মেয়র কামাল হোসেন অন্তর, কাউন্সিলর শরীফ হোসেন মিয়া, নজরুল ইসলাম, সহকারী প্রকৌশলী মোঃ সাজ্জাদ হোসেন, হিসাবরক্ষক ইমাম হোসেন খান পিন্টু প্রমুখ।