মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বরিশালে যৌতুকের জন্য গৃহবধূকে তিনদিন আটকে নির্যাতন

প্রকাশিত : ৩০ জুন ২০১৬

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ যৌতুকের জন্য তিনদিন আটকে রেখে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এলাকায় নাজমুন্নাহার সাথী নামের এক গৃহবধূকে অমানুষিক নির্যাতন করেছে স্বামী ও তার পরিবারের সদস্যরা। মঙ্গলবার রাতে গুরুতর আহত গৃহবধূকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, সদর উপজেলার চরমোনাই এলাকার মোস্তফা মিয়ার কন্যা নাজমুন্নাহার সাথীকে চার বছর আগে রহমতপুর এলাকার মোক্তার হোসেনের পুত্র জাকারিয়া মোহরীর সঙ্গে বিয়ে হয়। ওই সময় বরপক্ষের দাবিকৃত আসবাবপত্রসহ যৌতুকের দেড় লাখ টাকা পরিশোধ করা হয়। পরবর্তীতে ব্যবসার অজুহাতে পর্যায়ক্রমে আরও দুই লাখ টাকা নেয় জাকারিয়া। সম্প্রতি জাকারিয়া পুনরায় দুই লাখ টাকা যৌতুক আনার জন্য এক সন্তানের জননী সাথীকে চাপ প্রয়োগ করে। এতে সাথী অপারগতা প্রকাশ করায় প্রায়ই তাকে শারীরিক নির্যাতন করা হতো। তারই ধারাবাহিকতায় গত তিনদিন সাথীকে বাসার একটি কক্ষে আটকে রেখে জাকারিয়া ও তার পরিবারের সদস্যরা অমানুষিক নির্যাতন করে।

পুলিশ তাকে নিয়ে জাকারিয়াদের বাসায় গিয়ে স্বামীসহ পরিবারের সদস্যদের সতর্ক করে আসেন। কিন্তু এতে আরও ক্ষুব্ধ হয়ে ওইদিন সন্ধ্যায় তাকে ফের আটকে হত্যার পরিকল্পনা করে স্বামী ও তার পরিবারের সদস্যরা। একপর্যায়ে তাকে মারধর করে চোখ উৎপাটনের চেষ্টা চালানো হয়।

বোয়ালমারীতে সালিশে হামলা আহত ১০

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ২৯ জুন ॥ বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামের মুদি দোকান মালিক লোকমান শেখের বাকি পাওনা টাকা আদায় নিয়ে সালিশ বৈঠকে প্রতিপক্ষের হামলায় ১০ জন আহত হয়েছে।

রংপুরে পাচারকারীর খপ্পর থেকে কিশোরী উদ্ধার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ফেসবুকে বন্ধুত্বের পরিচয় হয় পাকিস্তানী যুবক রাফি খানের সঙ্গে। অতপর শুরু হয় প্রেম। কিশোরী ফাতেমা-তুজ-জোহরা সিদ্ধান্ত নেয় বাড়ি থেকে পালিয়ে পাকিস্তান চলে যাবে। এক পর্যায়ে সুমন নামে এক দালালের সঙ্গে পরিচয় করে পাকিস্তানের ওই রাফি। তবে পালিয়েও শেষ রক্ষা হলো না তার। রংপুরে পুলিশের হাতে কিশোরী উদ্ধার হলেও পালিয়ে যায় পাচারকারী দালাল সুমন। বুধবার সকালে রংপুরের কোতয়ালী থানা পুলিশের মিডিয়া উইং কর্মকর্তা এসআই মজনু মিয়া জানান, ঢাকার ধামরাই গুম গ্রাম যাদবপুরের মোশারফ হোসেনের কন্যা নবম শ্রেণীর ছাত্রী ফাতেমা-তুজ-জোহরা মুক্তির সাথে পাকিস্তানী নাগরিক রাফি খানের ফেসবুকে পরিচয় হয়। ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে তাদের সম্পর্ক গভীর হয়। এক পর্যায়ে রাফি খান মেয়েটিকে পাকিস্তান চলে আসার প্রস্তাব দেয়। রাফি খান ফেসবুকে জানায়, রংপুরে সুমন নামে এক যুবক তাকে হিলি সীমান্ত দিয়ে ভারত হয়ে পাকিস্তানে নিয়ে যাবে। রাফি খানের প্রস্তাবে সাড়া দিয়ে ঢাকা থেকে মঙ্গলবার সন্ধ্যায় মেয়েটি রংপুর নগরীর কামারপাড়া বাসস্ট্যান্ডে এসে নামে হিলি যাওয়ার উদ্দেশ্যে। এ সময় এলাকার লোকজনের সন্দেহ হলে পুলিশকে খবর দেয়।

অবৈধ দোকান উচ্ছেদ

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ২৯ জুন ॥ বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের মুজুরদিয়া বাজারে বুধবার সকালে ফারুক হোসেন মিনা ও গফফার মেম্বারের দুটি অবৈধ দোকান উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শরিফুল ইসলাম।

প্রকাশিত : ৩০ জুন ২০১৬

৩০/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: