মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মিরপুরে হকার-পুলিশ সংঘর্ষ

প্রকাশিত : ২৯ জুন ২০১৬, ০৫:৫৮ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মিরপুরে ফুটপাত দখলমুক্ত করার অভিযানে যাওয়া পুলিশের সঙ্গে হকারদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে মিরপুর একনম্বর গোল চত্বর থেকে শাহ আলী মাজার পর্যন্ত এলাকাজুড়ে বিক্ষিপ্তভাবে সংঘর্ষের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় আশপাশের দোকানপাট বন্ধ হয়ে যায়। ঈদের কেনাকাটায় ব্যস্ত অনেকেই নিরাপদ স্থানে আশ্রয় নেন। হকারদের ছোড়া ঢিলে কয়েকজন পুলিশ আহত হয়েছেন বলে শাহ আলী থানার ওসি আনোয়ার হোসেন জানিয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, উচ্ছেদ শুরু হলে হকাররা পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়তে থাকে। পুলিশও পাল্টা ঢিল ছুড়ে জবাব দেয়। কয়েক দফা হকার-পুলিশ পাল্টাপাল্টি ধাওয়াও হয়। বন্ধ হয়ে যায় ওই এলাকায় যানবাহন চলাচল। পরে পুলিশ লাঠিপেটা করে হকারদের সরিয়ে দিলে পরিস্থিতি শান্ত হয়। তবে বিকালেও ওই এলাকায় উত্তেজনার খবর পাওয়া গেছে।

ওসি আনোয়ার বলেন, ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদ করতে গেলে হকার এবং চাঁদাবাজরা বাধা দিলে সংঘর্ষ বাঁধে।

ট্রাফিক পুলিশের সহকারি কমিশনার আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানান, মুক্তিযোদ্ধা মার্কেটসহ আশপাশের যত মার্কেট আছে, সবগুলোর সামনে শতশত হকার অবৈধভাবে বসে সাধারণ মানুষের চলাচলে বাধা সৃষ্টি করছিল। “সাধারণ মানুষের স্বাভাবিক চলাচলের সুবিধার্থে হকার উচ্ছেদের সিদ্ধান্ত নেওয়া হয়।” উচ্ছেদের সময় হকাররা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং নানাভাবে প্রতিবন্ধকতার সৃষ্টি করে বলে জানান তিনি। এ অভিযান নিয়মিত চলবে বলে জানান তিনি।

প্রকাশিত : ২৯ জুন ২০১৬, ০৫:৫৮ পি. এম.

২৯/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: