মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঈদে দক্ষিনের লঞ্চ যাত্রী এবারও দালালের কাছে জিম্মি

প্রকাশিত : ২৯ জুন ২০১৬, ০৩:৫০ পি. এম.
ঈদে দক্ষিনের লঞ্চ যাত্রী এবারও দালালের কাছে জিম্মি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও দক্ষিণাঞ্চলের লঞ্চযাত্রীরা দালালের কাছে জিম্মি হয়ে পড়েছেন। দীর্ঘদিনেও দালাল প্রতিরোধের বিষয়টি কোন আইন প্রয়োগকারী সংস্থা ও লঞ্চ মালিকদের নজরে না আসায় ইতোমধ্যে ঢাকা-বরিশাল নৌরুটে ঈদ উৎসব উপলক্ষে লঞ্চের আগাম টিকিট বিক্রি শুরুর আগেই কেবিনের টিকিট দালালের হাত ঘুরে কালোবাজারে বিক্রির অভিযোগ উঠেছে। ফলে এবারও লঞ্চযাত্রীদের হয়রানী কোন অংশেই কমছেনা।

যাত্রীদের অতিরিক্ত চাঁপ সামলাতে এবারও ঢাকা-বরিশাল নৌরুটে আগামী ১ জুলাই থেকে থেকে নিয়মিত লঞ্চ সার্ভিসের সাথে ঈদ স্পেশাল সার্ভিসে যাত্রী পরিবহন শুরু করা হবে। তবে এসব রুটে চলাচলকারী যাত্রীবাহি লঞ্চগুলোতে অপ্রতুল জীবন রক্ষার সরঞ্জাম থাকায় প্রতিবছরই জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীদের আসা-যাওয়া করতে হচ্ছে।

বিআইডব্লিউটি’র বন্দর ও পরিবহন বিভাগের বরিশাল অফিস সূত্রে জানা গেছে, ইতোমধ্যে অভ্যন্তরীণ নৌপথে জলযান চলাচলের ঝুঁকিপূর্ণ স্থান, অপরাধ প্রবণ এলাকা, নৌপথে চলাচলকারী জলযানের পরিমাণ, জলযানের ফিটনেস, নদীর গভীরতা, নদীশাসন এলাকাসহ নৌডাকাত দল চিহ্নিত করা হয়েছে। সূত্রে আরও জানা গেছে, লঞ্চে অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন, সদরঘাট থেকে লঞ্চ ছাড়ার পর যাত্রী বা মালামাল ওঠানো, অতিরিক্ত ভাড়া আদায়, ঈদের পাঁচদিন আগে ও পরে সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত সকল ধরনের মালবাহী জাহাজ, বালুবাহী বাল্কহেড চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

প্রকাশিত : ২৯ জুন ২০১৬, ০৩:৫০ পি. এম.

২৯/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: