২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে


অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই স্টক এক্সচেঞ্জে বুধবার মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। আজ বাধবার লেনদেনেও রয়েছে ধীরগতি। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৭২ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৭টি কোম্পানির। আর দর কমেছে ১৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪৫০ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৪ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। সিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে সিএসই সার্বিক সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৬৫০ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

সম্পর্কিত:
পাতা থেকে: